1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:০২ অপরাহ্ন
শিরোনামঃ
যারা মনোনয়ন প্রত্যাহার করেনি তাদের বিরুদ্ধে ব্যবস্থা: ওবায়দুল কাদের ঢাকা ব্যাংকের ২১ কোটি টাকা আত্মসাত সাইমেক্সের এমডি ও তার স্ত্রী কারাগারে কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই ২৩ নাবিকসহ আমিরাতের আল-হামরিয়া বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ তাপপ্রবাহে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতিকে বারের চিঠি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির বেনজীর আহমেদের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরে যাচ্ছেন বুধবার, সই হচ্ছে ছয় চুক্তি-সমঝোতা প্রবাসীদের তিন ব্যাংকের একটিতে তারল্যসংকটে, আরেকটি চেয়ারম্যানই সর্বেসর্বা ,অন্যটি এমডি–শূন্য দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী

সনদ নবায়নের সময় ৩১ অক্টোবর পর্যন্ত বাড়াল ইপিবি

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৭৭১ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : চলতি ২০২০-২০২১ অর্থবছর মেয়াদি নিবন্ধন সনদ নবায়নের সময় আগামী ৩১ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছে রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)। কোনো প্রতিষ্ঠান সনদ নবায়ন না করলে সে প্রতিষ্ঠানকে ৩১ অক্টোবরের পর কোনো ধরনের সেবা দেবে না বলেও জানিয়েছে সংস্থাটি।
সম্প্রতি এ-সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে ইপিবি। বিজ্ঞপ্তিতে বলা হয়, যেসব প্রতিষ্ঠান চলতি অর্থবছর মেয়াদি নিবন্ধন সনদ নবায়নের জন্য ৩১ আগস্ট পর্যন্ত ইপিবিতে আবেদন করতে সক্ষম হয়নি সেসব প্রতিষ্ঠান ৩১ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবে। তবে এক্ষেত্রে নির্ধারিত নিবন্ধন নবায়ন ফি তিন হাজার টাকা ও বিলম্ব ফি দুই হাজার টাকাসহ মোট পাঁচ হাজার টাকার পে-স্লিপ ও নিম্নবর্ণিত কাগজপত্রের সত্যায়িত কপিসহ আবেদনপত্র দাখিল করার জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো যাচ্ছে।
আবেদনপত্রের সঙ্গে যা যা লাগবে- আবেদনকারীর সত্যায়িত দুই কপি ছবি, ট্রেড লাইসেন্সের নবায়িত কপি, ইআরসি সনদের নবায়িত কপি, সংশ্লিষ্ট সমিতির সদস্য সনের নবায়িত কপি, বন্ডেড ওয়্যার হাউস লাইসেন্সের নবায়িত কপি (প্রযোজ্য ক্ষেত্রে)।
এছাড়াও লাগবে ফায়ার সার্ভিস সনদপত্রের নবায়িত কপি, ফায়ার পলিসির নবায়িত কপি, গ্রুপবীমার নবায়িত কপি, যে সকল প্রতিষ্ঠান অদ্যাবধি যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত কারখানা ভবনের লে-আউট প্ল্যান ও স্ট্রাকচারাল ডিজাইনের কপি দাখিল করেননি সে সকল প্রতিষ্ঠানের ক্ষেত্রে আবেদনপত্রের সাথে অনুমোদিত লে-আউট প্ল্যান ও স্ট্রাকচারাল ডিজাইন দাখিল করতে হবে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২০২০-২০২১ মেয়াদের জন্য নবায়নের আবেদন দাখিলের জন্য আগামী ৩১ অক্টোবর পর্যন্ত রফতানি উন্নয়ন ব্যুরোর সেবা বৃদ্ধি করা হলো। ৩১ অক্টোবরের পর নিবন্ধন নবায়ন ব্যতীত রফতানি উন্নয়ন ব্যুরো থেকে কোনো প্রকার সেবা (জিএসপি, সিও, সাপটা আপটা) প্রদান করা হবে না।
এতে আরও বলা হয়, বিজিএমইএ ও বিকেএমইএ এবং অন্যান্য সমিতির সদস্যভুক্ত যে সকল প্রতিষ্ঠান রফতানি উন্নয়ন ব্যুরোর চট্টগ্রাম ও নারায়ণগঞ্জ কার্যালয় থেকে সেবা গ্রহণ করে থাকে তাদের নিবন্ধন সনদ নবায়নের জন্য সরাসরি ব্যুরোর চট্টগ্রাম এবং নারায়ণগঞ্জ কার্যালয়ে আবেদন করতে হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি