1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন

সমাজতন্ত্রের দর্শনে বিশ্বাসী মান্নান দম্পতির ৩ কোটি টাকার অবৈধ সম্পদ

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫৪ বার দেখা হয়েছে

আব্দুল মান্নান খান। ৬০ এর দশক থেকে সমাজতন্ত্রের রাজনীতিতে সামনের সারির নেতা। ৯০ এর দশকে দর্শন বদল। সিপিবি থেকে আওয়ামীলীগের যোগদান। ২০০৯ সালে প্রতিমন্ত্রী। এর পর সম্পদ গড়া। দুদকের হাতে ধরা। অতঃপর মামলা।

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় সাবেক গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খান ও তাঁর স্ত্রী হাসিনা সুলতানার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। আগামী ১৮ অক্টোবর মামলার সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করেছেন আদালত।

আজ রোববার ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক মোহাম্মদ আলী হোসাইন এই আদেশ দেন। তথ্য নিশ্চিত করেন দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) মীর আহমেদ আলী সালাম।

দুদকের পিপি মীর আহমেদ আলী সালাম জানান, এ মামলায় আবদুল মান্নান খান ও হাসিনা সুলতানার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

মামলার শুনানির সময় জামিনে থাকা আবদুল মান্নান খান ও তাঁর স্ত্রী হাসিনা সুলতানা আদালতে হাজির ছিলেন। অভিযোগ গঠনের সময় নিজেদের নির্দোষ দাবি করে আদালতের কাছে ন্যায়বিচার চান তাঁরা। এ মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদনের স্বপক্ষে শুনানি করেন মান্নান খান ও তাঁর স্ত্রীর আইনজীবী সৈয়দ রেজাউর রহমান।

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৪ সালের ২১ আগস্ট সাবেক গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খান এবং তাঁর স্ত্রী হাসিনা সুলতানার বিরুদ্ধে ওই বছরের ২১ অক্টোবর মামলা করে দুদক। মামলা দুটি তদন্ত করে ২০১৫ সালের ৫ মে আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক।

অভিযোগপত্রের তথ্য অনুযায়ী, আবদুল মান্নান খানের বিরুদ্ধে ৩১ লাখ ৪৫ হাজার ৬১২ টাকা তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে। একই সঙ্গে তাঁর বিরুদ্ধে ২ কোটি ৬৬ লাখ ৭৪২ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

আবদুল মান্নান খানের স্ত্রী হাসিনা সুলতানার বিরুদ্ধে ১ কোটি ৮৬ লাখ ৫৩ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে। আর অভিযোগপত্রে তিন কোটি ৩৬ লাখ ৩৭ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি