Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
সরকারের কঠোর পদক্ষেপে ইলিশের উৎপাদন বেড়েছে: প্রাণি সম্পদ মন্ত্রী – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

সরকারের কঠোর পদক্ষেপে ইলিশের উৎপাদন বেড়েছে: প্রাণি সম্পদ মন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ১৩৬ বার দেখা হয়েছে

মা ইলিশ ও জাটকা সংরক্ষণে সরকারের কঠোর অবস্থানের কারণে এ বছর ইলিশের উৎপাদন পূর্বের সকল রেকর্ড অতিক্রম করেছে বলে মন্তব্য করেছেন মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

আজ শুক্রবার দুপুরে পিরোজপুর সার্কিট হাইজে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মন্ত্রী। এ সময় তিনি আরও বলেন, বর্তমানে বাংলাদেশ মাছ উৎপাদনে বিশ্বে রেকর্ড সৃষ্টি করেছে। আর এ উৎপাদন আরও বৃদ্ধির জন্য যা যা করা দরকার সরকার তা করছে। এমনকি বিলুপ্তপ্রায় ১০০ প্রজাতির দেশীয় মাছের মধ্যে ৩০টি পুনরুদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

মাছ চাষীদের যাতে কোন ধরনের সমস্যা না হয় সেজন্য তাদেরকে বিভিন্ন ধরণের প্রণোদনা দেওয়া হচ্ছে। এছাড়া প্রয়োজনে তাদের প্রশিক্ষণের জন্য বিদেশেও পাঠানো হবে বলে জানান মন্ত্রী।

জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে ‘ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের’ এ সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এম এ হাকিম হাওলাদার, মৎস অধিদপ্তরের বরিশালের উপপরিচালক আনিছুর রহমান তালুকদার, প্রকল্পটির পরিচালক মোঃ জিয়া হায়দার চৌধুরী এবং জেলা মৎস কর্মকর্তা মোঃ আব্দুল বারী।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি