Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
সরকার হটাতে রাজপথে তীব্র আন্দোলনের সিধান্ত – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

সরকার হটাতে রাজপথে তীব্র আন্দোলনের সিধান্ত

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ৩০০ বার দেখা হয়েছে
সরকার হটাতে রাজপথে তীব্র আন্দোলনের সিধান্ত
বিএনপির লোগো

দলীয় চেয়ারপারসনের রাজধানীর গুলশান কার্যালয়ে বিএনপির নেতাদের সঙ্গে টানা তিন দিনের সিরিজ বৈঠক শেষ হয় গত বৃহস্পতিবার। দুর্নীতির মামলায় দলের চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর সাড়ে তিন বছরের মধ্যে এটাই দলের সবচেয়ে বড় আয়োজন। রুদ্ধদ্বার সিরিজ বৈঠকের দিকে তখন সবার দৃষ্টি ছিল। সব মহলেই এ নিয়ে নানা জল্পনা-কল্পনাও চলে। দলটির অন্যতম নেতা মেজর হাফিজউদ্দিন আহমেদ সময় সংবাদকে জানান, নানা ইস্যুতে আলোচনা হলেও এক দফা এক দাবির পক্ষেই মতো বিএনপির সব পর্যায়ের নেতাদের। তা হলো ভোটাধিকার প্রতিষ্ঠায় সরকারকে হটাতে একমাত্র রাজপথের আন্দোলনের সিদ্ধান্ত। বিএনপির শুভাকাঙ্ক্ষী বলে পরিচিত ডা. জাফরুল্লাহ মনে করেন, হিসাব-নিকাষে নয়, জনগণের অধিকারে এগিয়ে আসতে হবে তাদের। মেজর হাফিজউদ্দিন আহমেদ বলেন, লক্ষ্য আমাদের একটাই রাজপথে আন্দোলনের মাধ্যমে এ সরকারকে অপসারণ করে আমরা তত্ত্বাবধায়ক ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে যাব।

সুতরাং অতীতের যে কোনো আন্দোলনের চেয়ে এবারে আন্দোলন তীব্রতর হবে বলে আশা রাখি। শিগগিরই এখন তো আন্দোলনের মৌসুম তো সামনে আছে। বিএনপিকে রাস্তায় নামার জন্য ডিসেম্বর পর্যন্ত কেন সময় লাগবে এমন প্রশ্ন রাখেন আর ডা. জাফরুল্লাহ। বলেন, এক সপ্তাহ , ১০ দিন, ১৫ দিন। বাকি দল যাদের সঙ্গে নেতারা আলাপ-আলোচনা করতে চাইছেন এর জন্য তো ১৫ দিনই যথেষ্ট।

আর এই আন্দোলনের জন্য দলমত নির্বিশেষে সবাইকে এক করার কৌশলও হাতে নেওয়া হয়েছে বলে জানান হাফিজউদ্দিন আহমেদ। আর ডা. জাফরুল্লাহর পরামর্শ, জামায়াতের সঙ্গ ত্যাগ ও দলের ভেতরের কোন্দল মেটাতে হবে বিএনপির হাইকমান্ডকে। তিনি বলেন, এই যে তিন দিনের মিটিং হলো, একটা সিদ্ধান্তে বিএনপি নেতারা আসতে পারলেন না। জামায়াতকে নিয়ে কী করবে। জামায়াতকে নিয়ে একটা সিদ্ধান্ত হওয়া উচিত ছিল।

হাফিজউদ্দিন আহমেদ বলেন, আমরা অন্য দলের নেতাদের সঙ্গে বসার চেষ্টা করব এবং সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করব। একটি বৃহৎ প্ল্যাটফর্ম বা বৃহৎ ছাতার নিচে যতগুলো দলকে সমাবেশ করা যায় সেটিই চেষ্টা করা হবে।
আগামী ২১ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত দ্বিতীয় দফায় আবারও বিএনপি নেতাদের বৈঠকে বসবেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি