1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:০০ অপরাহ্ন
শিরোনামঃ

সাঁওতাল বিদ্রোহ দিবসে গাইবান্ধায় র‌্যালি-মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বুধবার, ৩০ জুন, ২০২১
  • ৩২২ বার দেখা হয়েছে
সাঁওতাল বিদ্রোহ দিবস উপলক্ষে গাইবান্ধায় র‌্যালি-মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সাহেবগঞ্জ বাগদা ফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটি, আদিবাসী-বাঙালি সংহতি পরিষদ, আদিবাসী ইউনিয়ন ও জনউদ্যোগ গাইবান্ধার আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।
৩০ জুন বুধবার  বেলা ১২টায় গোবিন্দগঞ্জ উপজেলার কাটামোড়ে ও গাইবান্ধা শহরের ১নং রেল গেইটে গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জে ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ফিলিমন বাস্কের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, আদিবাসী-বাঙালি সংহতি পরিষদের জেলা আহবায়ক এ্যাড. সিরাজুল ইসলাম বাবু, সামাজিক সংগ্রাম পরিষদের সদস্য সচিব জাহাঙ্গীর কবীর তনু, আদিবাসী-বাঙালি সংহতি পরিষদ ও জনউদ্যোগের সদস্য সচিব প্রবীর চক্রবর্তী, আদিবাসী নেত্রী সুচিত্রা মুরমু তৃষ্ণা, অলিভিয়া হেমব্রম, সুফল হেমব্রম, গণেশ মুর্মু, জাফরুল ইসলাম, আদিবাসী নেতা ছোবান মুরমু, আন্দ্রিয়াজ, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) জেলা নেতা মৃণাল কান্তি, মানবাধিকার কর্মী শহিদুল ইসলাম, অঞ্জলি রানী দেবী প্রমুখ।
বক্তারা সাঁওতাল বিদ্রোহ দিবসকে স্মরণ করে বলেন, স্বাধীনতার ৫০বছর পরেও আদিবাসীরা তাদের অধিকার থেকে বঞ্চিত। ৬ নভেম্বর ২০১৬ সালে গোবিন্দগঞ্জে সাঁওতালদের বাড়ী-ঘরে হামলা-অগ্নিসংযোগ লুটতরাজ ও তিন সাঁওতাল হত্যাকান্ডের দীর্ঘদিন পরেও বিচার না হওয়ার সমালোচনা করেন এবং অবিলম্বে এ হত্যাকান্ডের বিচার দাবি করেন। সেইসাথে সাঁওতালদের বাপদাদার জমি ফেরত দেয়ারও দাবি করেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি