Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
সিরাজগঞ্জে যমুনার কমছে পানি, বাড়ছে ভাঙন – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৪০ অপরাহ্ন

সিরাজগঞ্জে যমুনার কমছে পানি, বাড়ছে ভাঙন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ৪০৯ বার দেখা হয়েছে

যমুনার পানি সিরাজগঞ্জ পয়েন্টে কমেছে। গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জ পয়েন্টে ২ সেন্টিমিটার কমে বিপদসীমার ৭৭ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি কমলেও সিরাজগঞ্জের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে ধান-পাট-তীল ও বাদাম তলিয়ে গেছে। পানির প্রবল স্রোতে এনায়েতপুর, শাহজাদপুর ও চৌহালী ও সদর উপজেলার কয়েকটি পয়েন্টে ভাঙন শুরু হয়েছে। ভাঙনে প্রতিদিন বিলীন হচ্ছে ফসলী জমি বসতভিটা, গাছপালাসহ বিভিন্ন স্থাপনা।

শাহজাদপুর উপজেলার জালালপুর ইউনিয়নের রূপসী-ঘাটাবাড়ি সড়কের ঘাটাবাড়ি ব্রিজের সংযোগ সড়ক বন্যার পানির চাপে ভেঙে গেছে। এতে রূপসী, ঘাটাবাড়ি, জালালপুর, পাকুরতলা ও কুঠিরপাড়া গ্রামের ৪ হাজার মানুষের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে এবং ৫হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। সদর উপজেলার পাঁচঠাকুরী, এনায়েতপুরের জালালপুর ইউনিয়ন ও চৌহালীর বিনানুই এলাকায় প্রতিদিন নদীগর্ভে বিলীন হচ্ছে বসতভিটাসহ ফসলি জমি।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টা যাবত যমুনা নদীর পানি সিরাজগঞ্জ পয়েন্টে কমছে। পানি কমা-বাড়ার সাথে সাথে কিছু পয়েন্টে ভাঙন শুরু হয়েছে। অনেকস্থানে ভাঙন রোধে কাজও শুরু করা হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি