Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
সোনাগাজীর থাকখোয়াজ লামছি মৌজার তিন ফসলী জমি অধিগ্রহণ করা হবে না – ফেনী জেলা প্রশাসক – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

সোনাগাজীর থাকখোয়াজ লামছি মৌজার তিন ফসলী জমি অধিগ্রহণ করা হবে না – ফেনী জেলা প্রশাসক

সোনাগাজী প্রতিনিধি::
  • আপডেট : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ২২০ বার দেখা হয়েছে
ফেনী’র সোনাগাজী উপজেলাধীন ৭নং সদর ইউনিয়ন ভূক্ত থাক খোয়াজের লামছি মৌজায় সোলার প্লাণ্টের ভূমি অধিগ্রহণের বিরুদ্ধে স্থানীয়দের লিখিত অভিযোগ ও মেজর (অবঃ) সোলেমান কর্তৃক সরকারী রাস্তায় অবৈধভাবে লোহার গেইট নির্মাণ-তারকাটার ঘেরাও অপসারণের জন্য সাংবাদিক গাজী মোহাম্মদ হানিফ এর ফেনী জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগের প্রেক্ষিতে ফেনীর সুযোগ্য জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন করেন ও স্থানীয়দের সাথে কথা বলেন।২০ অক্টোবর বুধবার সকাল ১১ ঘটিকার সময় তিনি পরিদর্শন এ আসেন।
সরকারী মৎস্য খামার সংলগ্ন সরকারি রাস্তায় তারকাটা দিয়ে ঘেরাো দেওয়ায় মেজর (অবঃ) সোলেমান কে তিরস্কার করেন ফেনীর জেলা প্রশাসক, তিনি দ্রুততম সময়ে অবৈধভাবে দেওয়া তারকাটার ঘেরা ও লোহার গেইট সরিয়ে নিতে বলেন।
জেলা প্রশাসক এই বিষয়ে সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) কে যথাযথ পদক্ষেপ নেওয়ার নির্দেশনা প্রদান করেন।
সোলার প্লাণ্টের জন্য জমি অধিগ্রহণ প্রসঙ্গে থাকখোয়াজ লামছি মৌজার তিন ফসলী জমির মালিকদের সাথে কথা বলেন জেলা প্রশাসক। তিনি বলেন এই জমির বিষয়ে হয়তো সরকারকে ভুল তথ্য দেওয়া হয়েছে। তিনি বিষয়টি সরকারের উচ্চ মহলে আলোচনা করবেন, প্রকল্প হবে অথবা বাতিল হবে এই বিষয়ে কোন সিদ্ধান্ত না দিলেও জেলা প্রশাসক বলেন মানুষের অথবা জনসাধারণের ক্ষতিসাধন হয় এমন কোন পদক্ষেপ নেওয়া হবেনা। তিনি আরো বলেন মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশনা আছে তিন ফসলী কোন জমি অধিগ্রহণ করা হবে না।
জেলা প্রশাসকের পরিদর্শনকালীন সময়ে সোনাগাজী উপজেলা নির্বাহী অফিসার এ এম জহিরুল হায়াত, সোনাগাজীর সহকারী কমিশনার (ভূমি) লিখন বণিক, সোনাগাজী সদর ইউপি চেয়ারম্যান শামসুল আরেফিন সহ জেলা প্রশাসক কার্যালয় ও সোনাগাজী উপজেলা প্রশাসন ও উপজেলা ভূমি অফিসের কর্মকর্তাগণ সহ স্থানীয় থাক খোয়াজের লামছির ভূমির মালিকগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি