Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
সৌদি প্রবেশে ভারত-পাকিস্তানসহ ২০ দেশের ওপর নিষেধাজ্ঞা – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন

সৌদি প্রবেশে ভারত-পাকিস্তানসহ ২০ দেশের ওপর নিষেধাজ্ঞা

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫২৫ বার দেখা হয়েছে

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ ও এ মহামারীর নতুন ধরনের সংক্রমণ ঠেকাতে ৩ ফেব্রুয়ারি স্থানীয় সময় রাত ৯টা থেকে ২০ দেশের নাগরিকদের সৌদি আরবে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
বাংলাদেশ ছাড়া এশিয়া, ইউরোপ, আমেরিকা ও আফ্রিকার ২০ দেশ এ নিষেধাজ্ঞার আওতাভুক্ত। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি অনুযায়ী আর্জেন্টিনা, সংযুক্ত আরব আমিরাত, জার্মানি, মার্কিন যুক্তরাষ্ট্র, ইন্দোনেশিয়া, আয়ারল্যান্ড, ইতালি, পাকিস্তান, ব্রাজিল, পর্তুগাল, যুক্তরাজ্য, তুরস্ক, দক্ষিণ আফ্রিকা, সুইডেন, সুইজারল্যান্ড, ফ্রান্স, লেবানন, মিসর, ভারত ও জাপান।
এই দেশগুলোর জনগণ অস্থায়ী নিষেধজ্ঞার আওতায় থাকবে। তবে সৌদি আরবে বর্তমানে অবস্থান করা দেশগুলোর নাগরিক, দূতাবাস কর্মকর্তা, চিকিৎসক এবং তাদের পরিবারের সদস্যরা এ নিষেধাজ্ঞার আওতামুক্ত। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শে এ ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। উল্লেখ্য, এর আগে গত ৩ জানুয়ারি সৌদি ভ্রমণে নিষেধাজ্ঞা তুলে নিয়ে সব ধরনের ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছিল দেশটি।
যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরনের সংক্রমণ ছড়িয়ে পড়ায় গত ২১ ডিসেম্বর আকস্মিকভাবে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেয় সৌদি আরব। পরে এর মেয়াদ আরও সাত দিন বাড়ানো হয় এবং ১৫ দিন পর নিষেধাজ্ঞা তুলে নেয় সৌদি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি