Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
২৪ ঘণ্টায় আরও ৭৯ ডেঙ্গু রোগী শনাক্ত – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

২৪ ঘণ্টায় আরও ৭৯ ডেঙ্গু রোগী শনাক্ত

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ১১৬ বার দেখা হয়েছে

ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমছেই না। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৭৯ জন রোগী ভর্তি হয়েছেন। আগেরদিন শনাক্ত হয়েছিল ৮৭ জন রোগী। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদন অনুযায়ী এই চিত্র পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল রোববার সকাল আটটা থেকে আজ সোমবার সকাল আটটা পর্যন্ত ডেঙ্গু রোগী শনাক্ত ও ভর্তি হয়েছেন ৭৯ জন। এদের মধ্যে ঢাকায় ৫৯ জন ও বাইরে ২০ জন। আগেরদিন রোগী শনাক্ত ও ভর্তি হয়েছিলেন ৮৭ জন। এদের মধ্যে ঢাকায় ৭৩ জন এবং বাইরে ছিল ১৪ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৩৬০ জন। আগেরদিন ছিল ৩৮৭ জন। এদের মধ্যে রাজধানীর ৪৭টি সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৮৬ জন এবং বাইরে ৭৪ জন। আগেরদিন ভর্তি ছিল ৩১৫ জন এবং বাইরে ৭২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, চলতি বছর মে মাসের ৩১ দিনে মোট রোগী শনাক্ত ও ভর্তি হয়েছিলেন ১৬৩ জন। জুনের ৩০ দিনে ৭৩৭ জন এবং জুলাই মাসের ৩১ দিনে দুই হাজার ৬৬৫ জন এবং চলতি মাসের আট দিনে ৬০৩ জন রোগী শনাক্ত ও ভর্তি হয়েছেন। আর মৃত্যু হয়েছে মোট ১৫ জনের।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে গতকাল ৮ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত মোট রোগী শনাক্ত হয়েছে তিন হাজার ২৬৩ জন। এদের মধ্যে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন দুই হাজার ৮৮৮ জন। ঢাকায় ভর্তি হয়েছেন দুই হাজার ৭৩৬ জন এবং ছাড়পত্র নিয়েছেন দুই হাজার ৪৪৫ জন। ঢাকার বাইরে মোট রোগী শনাক্ত হয়েছে ৫২৭ জন। এদের মধ্যে ছাড়পত্র নিয়েছেন ৪৪৩ জন। এ সময় মৃত্যু হয়েছে ১৫ জনের। এদের মধ্যে জুনে একজন, জুলাইতে ৯ জন এবং আগস্টে পাঁচজনের।

কীটতত্ত্ববিদদের ধারণা, ডেঙ্গুর প্রকোপ আগস্ট-সেপ্টেম্বরে চূড়ান্ত পর্যায়ে উঠবে। গত চার দিনে ধরে দিনে গড়ে ৭৫ জনের বেশি রোগী শনাক্ত হচ্ছে। এতে বোঝা যাচ্ছে চলতি মাস ও আগামী সেপ্টেম্বরে ডেঙ্গুর প্রকোপ আরও বাড়বে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি