Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
২৫ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত শপিংমলে যেতে লাগবে মুভমেন্ট পাস – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন

২৫ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত শপিংমলে যেতে লাগবে মুভমেন্ট পাস

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১
  • ২৩১ বার দেখা হয়েছে

চলমান লকডাউন শেষ হচ্ছে ২৮ এপ্রিল। এর মধ্যে আগামীকাল (২৫ এপ্রিল) থেকে দোকানপাট ও শপিংমল খুলে দেওয়া হবে। কিন্তু লকডাউনের বাকি থাকে দুই দিন। এই দুইদিন মানুষ কীভাবে শপিংমলে যাবে?

পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, কেনাকাটা করতে ‘মুভমেন্ট পাস’ দেখাতে হবে।  ‘লকডাউন’ চলাকালীন সময় জরুরি প্রয়োজনে ঘরের বাইরে চলাচলের জন্য ১৪টি ক্যাটাগরিতে দেওয়া হচ্ছে ‘মুভমেন্ট পাস’।

এগুলোর মধ্যে-, মুদি দোকানে কেনাকাটা, কাঁচা বাজার, ওষুধপত্র, চিকিৎসা কাজে নিয়োজিত, কৃষিকাজ, পণ্য পরিবহন ও সরবরাহ, ত্রাণ বিতরণ, পাইকারি বা খুচরা ক্রয়, পর্যটন, মরদেহ সৎকার, ব্যবসা ইত্যাদি। এছাড়া যাদের বাইরে চলাফেরা প্রয়োজন কিন্তু কোনো ক্যাটাগরির সঙ্গে মিল নেই, তাদের অন্যান্য ক্যাটাগরিতে পাস দেওয়া হচ্ছে। সেই ক্ষেত্রে ‘লকডাউনে’ কেনাকাটা করতে মার্কেটে যাবেন, নিয়মানুযায়ী তাদেরও ‘মুভমেন্ট পাস’ দেখাতে হবে।

এদিকে ২৮ এপ্রিলের পর আর লকডাউন দেওয়া হবে না। তবে মানুষের জীবন-জীবিকার বিষয়টি মাথায় রেখে ‘নো মাস্ক নো সার্ভিস’ ফর্মুলার দিক যাচ্ছে সরকার।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি