Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
৩৮ লাখ টাকা জরিমানা,নকল পণ্য মজুদ ও বিক্রি – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন

৩৮ লাখ টাকা জরিমানা,নকল পণ্য মজুদ ও বিক্রি

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৭ জুন, ২০২৩
  • ৭৭ বার দেখা হয়েছে

রাজধানীতে নকল পণ্য মজুদ ও বিক্রির অভিযোগে বিভিন্ন প্রতিষ্ঠানকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ৩৮ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার রাজধানীর কদমতলী, যাত্রাবাড়ী, বাড্ডা ও লালবাগ এলাকায় অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, মঙ্গলবার র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কদমতলী, যাত্রাবাড়ী, বাড্ডা ও লালবাগ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে অনুমোদনহীন নকল বৈদ্যুতিক ফ্যান, বৈদ্যুতিক তার, মশার কয়েল, ডিটারজেন্ট, প্রসাধনী ও ভেজাল ঘি উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ১০টি প্রতিষ্ঠানকে ৩৮ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

যার মধ্যে এ কে ক্যাবলস’কে নগদ পাঁচ লাখ টাকা, হাসান কেমিক্যাল অ্যান্ড কোম্পানিকে নগদ চার লাখ টাকা, মেসার্স ইব্রাহিম ইলেকট্রনিক্স ওয়ার্কশপকে নগদ পাঁচ লাখ টাকা, জেরিন কেমিক্যাল কোম্পানিকে নগদ দুই লাখ টাকা, মানিক ঘি ফ্যাক্টরিকে নগদ দেড় লাখ টাকা, হিমালয় কোম্পানিকে নগদ চার লাখ টাকা, যুননা ইলেকট্রিক্যাল ইন্ডাস্ট্রিজকে পাঁচ লাখ টাকা, আজাহার ইলেকট্রিক্যাল কোম্পানিকে নগদ দুই লাখ টাকা, জাহাঙ্গীর ইলেকট্রিক্যাল ইন্ডাস্ট্রিজকে নগদ পাঁচ লাখ টাকা ও ওর’কেয়ার কসমেটিক্স লিমিটেডকে নগদ পাঁচ লাখ টাকা করে জরিমানা প্রদান করা হয়।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত ১ লাখ টাকা মূল্যের যন্ত্রাংশ জব্দ ও ৫০ হাজার টাকা মূল্যের নকল কসমেটিক্স জব্দ ও ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদ্যুতিক ফ্যান, বৈদ্যুতিক তার, মশার কয়েল, ডিটারজেন্ট, প্রসাধনী ও ভেজাল ঘি উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি