1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

৪র্থ দিনে ‘পাঠান’-এর কাছে হেরে গেল ‘বাহুবলী ২’ ও ‘কেজিএফ ২’

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩
  • ৭৫ বার দেখা হয়েছে

২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘পাঠান’। মুক্তির পর থেকে প্রেক্ষাগৃহে উপচে পড়ছে ভিড়। শাহরুখ খানের প্রত্যাবর্তন চাক্ষুষ করতে ছবির শো হাউসফুল। হিন্দি সিনেমার জন্য উন্মাদনা দেখল বলিউড। ১০০টি দেশে ৮ হাজার পর্দায় দেখানো হচ্ছে ‘পাঠান’। তার মধ্যে ভারতেই ৫ হাজারের বেশি প্রেক্ষাগৃহ রয়েছে। হিন্দি ছবি প্রদর্শনের ক্ষেত্রেও এতটা ব্যাপ্তি এই প্রথম। মুক্তির দিনেই দেশের বক্স অফিসে ৫৫ কোটি টাকার ব্যবসা করেছে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবি। দ্বিতীয় দিনে অঙ্কটা বেড়ে হয় ৬৮ কোটি টাকা। যদিও শুক্রবার অঙ্কটা ছিল খানিকটা পড়তির দিকে। ব্যবসার পরিমাণ ৩৮ কোটি আয়। চিন্তা বাড়ছিল তবে চতুর্থ দিন অর্থাৎ শনিবারে শুক্রবারের তুলনায় আয় বাড়ল ৪০ শতাংশ। প্রথম ভারতীয় ছবি হিসেবে মুকুটে নয়া পালক ‘পাঠান’-এর।
শুক্রবার পর্যন্ত ব্যবসার নিরিখে ‘পাঠান’ ইতিমধ্যেই ৩০০ কোটি টাকার বেশি আয় করেছে। সেই সঙ্গে নতুন নজির সৃষ্টি করল ছবিটি। প্রথম ভারতীয় ছবি হিসেবে ‘পাঠান’ মাত্র ৪ দিনের ব্যবসায় বক্স অফিসে ২০০ কোটি টাকার গণ্ডি পার করল। অর্থাৎ, বাদশা অভিনীত এই ছবি পিছনে ফেলে দিন ‘বাহুবলী ২’ এবং ‘কেজিএফ ২’-এর মতো কঠিন প্রতিযোগীদের। দক্ষিণী সুপারস্টার যশ অভিনীত ‘কেজিএফ ২’ ছবিটির হিন্দি সংস্করণ ৫ দিনে ২০০ কোটি টাকার ব্যবসা করেছিল। অন্য দিকে এস এস রাজামৌলি পরিচালিত ‘বাহুবলী ২’-এর হিন্দি সংস্করণ ৬ দিনে ওই মাইলফলক স্পর্শ করেছিল।
‘পাঠান’ মুক্তির আগে দেশের বিভিন্ন প্রান্তে বয়কটের রব উঠেছিল। ছবিতে ‘বেশরম রং’ গানটিতে দীপিকার পোশাক নিয়ে সৃষ্ট হয়েছিল বিতর্ক। কিন্তু কোনও রকম বিরোধিতাই যে ছবিকে আটকাতে পারেনি, বক্স অফিসের পরিসংখ্যানই তার সব থেকে বড় প্রমাণ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি