1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই ২৩ নাবিকসহ আমিরাতের আল-হামরিয়া বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ তাপপ্রবাহে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতিকে বারের চিঠি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির বেনজীর আহমেদের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরে যাচ্ছেন বুধবার, সই হচ্ছে ছয় চুক্তি-সমঝোতা প্রবাসীদের তিন ব্যাংকের একটিতে তারল্যসংকটে, আরেকটি চেয়ারম্যানই সর্বেসর্বা ,অন্যটি এমডি–শূন্য দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি মার্কিন ডলার দুবাই পৌঁছেছে এমভি আবদুল্লাহ

৯ হাজার কোটি লোকসান করোনায়

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৭৬০ বার দেখা হয়েছে

বিনোদন ডেস্ক : করোনাভাইরাস মহামারী এমন একটি বিষয় যা অর্থনীতির সমস্ত খাতে মারাত্মক প্রভাব ফেলেছে। বিনোদন শিল্প বিশেষ করে চলচ্চিত্রে এর ক্ষতির পরিমাণ বিশাল। আর বলিউডের মতো বিশ্বব্যাপী বিস্তৃত সিনেমার বাজারে এই ক্ষতির পরিমাণ প্রায় ৯ হাজার কোটি টা। এমনটাই দাবি করেছে ফিল্মফেয়ার।
সম্প্রতি ধীরগতিতে সিনেমা নির্মাণ শুরু হলেও ভারতে সিনেমা হল বন্ধ। যার ফলে ক্ষতির পরিমাণ আরও বাড়বে বলেই দুশ্চিন্তা ভর করেছে বলিউডে। প্রযোজক ও হল মালিকরা তাই দাবি করছেন বিশেষ কোনো উপায়ে সিনেমা হল চালুর ব্যবস্থা করা হোক।
দেশটিতে এখনো করোনার পরিস্থিতি খুব খারাপ। লকডাউন যদিও নেই তবুও কোনো কিছুই স্বাভাবিক নয়। তবে সবকিছুই চালু হয়েছে স্বাস্থ্যবিধি মেনে। সেজন্যই দাবি উঠছে হলগুলো পরিষ্কার করে স্বাস্থ্যবিধি মেনে সেগুলো পরিচালনা করার অনুমতি দেয়া হোক।
কিন্তু দেশটির সরকারের এখন পর্যন্ত সিনেমা হল খোলা নিয়ে তেমন আগ্রহ দেখা যাচ্ছে না। তাই থিয়েটারগুলো আবার কখন খুলবে তা নিয়ে এখনও একটি বড় রহস্য রয়েছে। বাধ্য হয়ে মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া তাদের সরকারকে সিনেমা হল ‘জরুরি ভিত্তিতে’ আবার চালু করার জন্য লিখিত অনুরোধ জানিয়েছে।
সিনেমা সংশ্লিষ্ট সংস্থাগুলো দাবি করছে যে লক্ষ লক্ষ লোককে কর্মসংস্থান সরবরাহ করে এমন খাত ফিল্ম ইন্ডাস্ট্রি গত ছয় মাস ধরেই অচল। এতে প্রায় আনুমানিক ৯,০০০ কোটি টাকা হারিয়েছে।
চীন, কোরিয়া, যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি, স্পেন, সংযুক্ত আরব আমিরাত এবং আমেরিকাসহ বিশ্বের ৮৪টিরও বেশি দেশে উপযুক্ত নিরাপত্তায় সতর্কতা মেনে তাদের সিনেমা থিয়েটারগুলো চালু করেছে। ভারত সরকার সেই পথটি অনুসরণ করবে কিনা তা কেবল সময়ই বলে দেবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি