1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন

পলাশবাড়ীতে গ্যাস লাইনের দাবীতে আন্দোলনমূখী এক ঝাক যুবক 

রানা রহমান
  • আপডেট : শনিবার, ১২ জুন, ২০২১
  • ২৩৮ বার দেখা হয়েছে
বিশেষ প্রতিনিধি গাইবান্ধা:
উন্নয়নের মুল ও কলকারখানা গড়ে উঠতে প্রয়োজন বিদ্যুৎ ও গ্যাস সংযোগ ।  আমাদের গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে শতভাগ বিদ্যুৎ থাকলেও নেই গ্যাস সংযোগ একারণে স্বাধীনতার অর্ধশত বছরেও এসে আমাদের এই ঢাকা রংপুর মহাসড়ক ঘেষা উপজেলায় গড়ে উঠেনি কোন কলকারখানা হয়নি আর্থসামাজিক উন্নয়ন। বর্তমান সরকারের সময়ে সারাদেশে উন্নয়নের ছোয়া লাগলেও বঞ্চিত হয়ে পড়েছে পলাশবাড়ী উপজেলা তথা গোটা গাইবান্ধা জেলা ।  এবার গ্যাস সংযোগ বাস্তবায়নে আন্দোলনের প্রস্তুতি নিয়েছে এক ঝাক স্থানীয় তরুন উদ্দ্যোগক্তা ও যুবক । উপজেলা জুড়ে প্রাথমিক ভাবে জনমত সৃষ্টি করেছেন যে কোন সময় লাগাতার আন্দোলনের যাবে গ্যাস চাই সংগ্রাম পরিষদ।
এর আগে গত ৭ জুন পলাশবাড়ী উপজেলা ‘গ্যাস চাই সংগ্রাম পরিষদের’ জরুরী আলোচনা সভায়  অনুষ্ঠিত হয়েছে।  উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক আজাদুল ইসলাম আজাদের উদ্যোগে ও পলাশবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফিরোজ কবির সুমনের সঞ্চালনায় কর্মসূচীর বিষয়ে মত বিনিময় করা হয়।  পলাশবাড়ী উপজেলায় গ্যাস সংযোগ পাওয়ার দাবীতে তারা মানববন্ধন, বিক্ষোভ, প্রতিবাদ সভা, সমাবেশ ও মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মাকিলিপি প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়েছে।
উল্লেখ্য,পলাশবাড়ী উপজেলায় গ্যাস সংযোগ দেওয়া হলে অত্র এলাকার গড়ে উঠবে কলকারখানা কর্মসংস্থান হবে হাজার হাজার মানুষের ।  অত্র এলাকার উন্নয়ন হবে আরো গতিশীলভাবে এভাবেই মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়ন হবে গ্রাম হবে শহর ।  দেশের সকলের ন্যায় পলাশবাড়ী উপজেলার মানুষ পাবে নাগরিক সুযোগ ও সুবিধা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি