1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন

কানাডায় তীব্র গরমে ৬৯ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক
  • আপডেট : বুধবার, ৩০ জুন, ২০২১
  • ৩৭৮ বার দেখা হয়েছে

কানাডার ভ্যানকুভারে তীব্র তাপদাহে ৬৯ জনের মৃত্যু হয়েছে। সোমবার (২৮ জুন) থেকে মঙ্গলবার পর্যন্ত ২৪ ঘণ্টায় প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে ওই ৬৯ জনের মৃত্যু হয়।

পুলিশের তথ্য মতে, ব্রিটিশ কলাম্বিয়া অঙ্গরাজ্যের ভ্যানকুভারের বার্নাবি ও সারে শহরতলীতেই বেশি মানুষ মারা গেছেন। এদের বেশির ভাগই বয়স্ক।
টানা তৃতীয় দিনের মতো কানাডায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। মঙ্গলবার ব্রিটিশ কলাম্বিয়ার লায়টনে ৪৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

এদিকে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন এবং ওরেগন অঙ্গরাজ্যে ১৯৪০ সাল থেকে তাপমাত্রা রেকর্ড রাখা শুরুর পর থেকে এ পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে গত কয়েকদিনে। গত রোববার অরেগনের পোর্টল্যান্ডে ৪৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস এবং ওয়াশিংটনের সিয়াটলে ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। বিদ্যুতের তার গলে যাওয়ার মতো তাপ দেখা দেওয়ায় পোর্টল্যান্ড স্ট্রিট কার সেবা বন্ধ করে দেওয়া হয়।

ভ্যানকুভারের বার্নাবি অঞ্চলে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা মাইক কালাঞ্জ বলেন, সবাই প্রতিবেশী ও পরিবারের সদস্যদের প্রতি খেয়াল রাখুন। এছাড়া বয়স্কদের যত্ন নিন। আর যারা শারীরিকভাবে দুর্বল, তাদের জন্য এ আবহাওয়া ভয়ানক। বিশেষ করে বয়স্কদের ক্ষেত্রে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি