1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:১৪ অপরাহ্ন

রাজশাহী মেডিক্যাল হাসপাতালের করোনা ইউনিটে আরো ১৭ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক
  • আপডেট : শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ২৬৯ বার দেখা হয়েছে

করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ১৭ জনের মৃত্যু হয়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আজ শুক্রবার (২ জুলাই) সকালে এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ রাজশাহী জেলায় ১০ জন, চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৩ জন, নাটোরে ২ জন, নওগাঁ ও পাবনা জেলায় ১ জন করে ২ জন মারা গেছেন।

শামীম ইয়াজদানী আরো জানান, গতকাল বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৮টা থেকে শুক্রবার (২ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১২ জন করোনা পজিটিভ ছিলেন। আর পাঁচজন করোনা উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে।

গত জুনে রামেকের করোনা ইউনিটে ৪০৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ রোগী ছিলেন ১৮৯ জন। বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন। গতকাল বৃহস্পতিবার (১ জুলাই) রামেকের করোনা ইউনিটে মারা যান ২২ জন। ফলে এক দিনের ব্যবধানে আজ হাসপাতালটিতে মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে।

শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ও করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ৭৬ জন। বর্তমানে ৪৬৮ জন চিকিৎসা নিচ্ছেন। করোনা বিশেষায়িত শয্যাসংখ্যা রয়েছে ৪০৫টি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি