1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন

১৫৩ রানে থামলো বাংলাদেশ

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ১৪৩ বার দেখা হয়েছে

নাইম শেখের হাফ সেঞ্চুরিতে ভর করে ওমানের বিপক্ষে লড়াইয়ের পুঁজি পেয়েছে বাংলাদেশ। টাইগাররা স্বাগতিকদের বিপক্ষে ১৫৩ রানে অল আউট হয়েছে। এরই মধ্যে গ্রুপ ‘বি’ থেকে টানা দুই ম্যাচ জিতে মূল পর্বে খেলা প্রায় নিশ্চিত করে ফেলেছে স্কটল্যান্ড। দ্বিতীয় পর্বের আশা বাঁচিয়ে রাখতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের।

এই ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এই ম্যাচে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। সৌম্য সরকারের পরিবর্তে এই ম্যাচে খেলছেন নাইম শেখ। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নড়বরে ছিলেন লিটন দাস ও নাইম শেখ। এদের কেউই শুরুতে হাত খুলে খেলতে পারেননি।

ব্যক্তিগত ৪ রানে লিটন বিলাল খানের বলে ডিপ স্কয়ারে জীবন পান। অবশ্য এরপর বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। পরের বলেই ৬ রান করে এলবিডব্লিউ হয়ে ফিরেছেন তিনি। বাংলাদেশের ইনিংসের প্রথম বাউন্ডারিটি আসে চতুর্থ ওভারের তৃতীয় বলে। কালিমউল্লাহকে পয়েন্টে কাট করে এই চারের মার মারের বাঁহাতি এই টাইগার ওপেনার।

সাকিব আল হাসান নিয়মিত ওয়ান ডাউনে ব্যাট করলেও এই ম্যাচে তিন নম্বরে খেলানো হয়েছিল শেখ মেহেদীকে। যদিও নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। তাকে রানের খাতা খোলার আগেই ফিরতি ক্যাচে আউট করেছেন ফায়াজ বাট। ব্যক্তিগত ১৮ রানে ফায়াজের বলে সীমানার কাছে জীবন পেয়েছেন নাইম।

সময়ের সঙ্গে সঙ্গে দুজনই হাত খুলে খেলেছেন। দুজনেই হাফ সেঞ্চুরির দিকে এগোচ্ছিলেন। যদিও ৩০ বলে ৪২ রানে রান আউট হয়ে সাজঘরে ফেরেন সাকিব। অভিজ্ঞ এই ব্যাটসম্যান ফিরলেও ৪২ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন নাইম। নুরুল হাসান সোহান ৩ বলে ৩ রান করে ফিরে যান জিসান মাকসুদের বলে সীমানায় ক্যাচ দিয়ে।

উড়িয়ে মারতে গিয়ে উইকেট বিলিয়ে দিয়েছেন আফিফ হোসেনও। তিনি ব্যক্তিগত ১ রানে কলিমউল্লাহর শিকার হয়েছেন। এরপর ধৈর্য্য হারিয়েছেন নাইমও। তিনি ৫০ বলে কলিমউল্লাহর দ্বিতীয় শিকার হয়েছেন।

মুশফিকুর রহিম ৮ নম্বরে নেমে সুবিধা করতে পারেননি। তিনি মাত্র ৫ বলে ৮ রান করে ফায়াজের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন। ঠিক পরের বলেই অহেতুক বড় শট খেলতে গিয়ে জতিনদর সিংয়ের হাতে। ১০ বলে ১৭ রান করে শেষ ওভারে বোল্ড হয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ- ১৫৩/১০ (২০ ওভার) (নাইম ৬৪, সাকিব ৪২, মাহমুদউল্লাহ ১৭, মুশফিক ৬; কালিমউল্লাহ ২/৩০, ফায়াজ ৩/৩০, বিলাল ৩/১৮)

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি