1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন

নতুন রাজনৈতিক দল গঠন করবেন ট্রাম্প

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
  • ৪২০ বার দেখা হয়েছে

ডোনাল্ড ট্রাম্প তার বিদায়ী ভাষণে, নতুন রাজনৈতিক দল গঠন করার কথা বলেছেন। তার দলের নাম হতে পারে ‘প্যাট্রিয়ট পার্টি’।ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প ইতোমধ্যে নতুন রাজনৈতিক দল গঠনের ধারণা নিয়ে তার ঘনিষ্ঠদের সঙ্গে আলোচনা করেছেন। স্থানীয় সময় মঙ্গলবার রাতে হোয়াইট হাউজে তার বিদায়ী ভাষণে ট্রাম্প বলেন, রাজনৈতিকভাবে যে আন্দোলন শুরু হয়েছে তা কিছুই না। এটা মাত্র শুরু।

ইউটিউবে আপলোড করা এক ভিডিও বার্তায় ট্রাম্প বলেন, তাকে অনেক কঠিন লড়াইয়ের মোকাবেলা করতে হয়েছে। কারণ সেজন্যই তাকে নির্বাচিত করা হয়েছিল।

তবে ট্রাম্প এখনও মনে করেন গত নভেম্বরের নির্বাচনে তিনি হারেননি। ভিডিওবার্তায় ট্রাম্প হোয়াইট হাউজের নতুন প্রতিনিধির নামও উল্লেখ করেননি।যুক্তরাষ্ট্রের রাজনীতিতে তৃতীয় দল গড়ে তোলার প্রচেষ্টা এটাই নতুন না। এর আগেও হয়েছে। ডোনাল্ড ট্রাম্প তার অতি রক্ষণশীল এজেন্ডাগুলো নিয়ে রাজনীতিতে আলাদা দল গঠন করলে তাকে রিপাবলিকান দলের কিছু নেতাকেও দলে নিতে হবে।রিপাবলিকান দলের অন্যতম শীর্ষ নেতা ও সিনেটে দলের নেতা মিচ ম্যাককনেল বলেছেন, গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে সহিংসতার জন্য ট্রাম্পকে দুষছেন অনেকে। রিপাবলিকান দলের অনেক নেতা ট্রাম্পকে তাদের জন্য বোঝা মনে করছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি