1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন

বাংলাদেশ আমাদের উড়িয়ে দিয়েছে: কিউই অধিনায়ক

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩
  • ৮৬ বার দেখা হয়েছে

বাংলাদেশের বিপক্ষে পরপর দুই ম্যাচে দাপুটে জয়ে সিরিজ আগেই নিশ্চিত করে ফেলেছিল স্বাগতিক নিউজিল্যান্ড। কিন্তু সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে এসে টাইগারদের কাছে পাত্তাই পেল না তারা। কিউইদের বিপক্ষে ধবলধোলাই এড়ানোর লক্ষ্য নিয়ে মাঠে নেমে ৯ উইকেটের দাপুটে জয় তুলে নিয়েছে নাজমুল শান্তর দল।

এই জয়ে নতুন এক ইতিহাসই রচনা করেছে বাংলাদেশ দল। নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে আগের ১৮টি ম্যাচে খেলতে নেমে জয়ের মুখ দেখা হয়নি বাংলাদেশের। অবশেষে সেই হারের বৃত্ত ভাঙল আজ। উনিশতম ম্যাচে এসে তাসমান পাড়ের দেশটির বিপক্ষে প্রথম জয়ের দেখা পেল টাইগাররা।

শনিবার (২৩ ডিসেম্বর) নেপিয়ারে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে মুখ থুবড়ে পড়ে নিউজিল্যান্ড। বাংলাদেশের পেসারদের আগুনে বোলিং তোপে গুটিয়ে যায় মাত্র ৯৮ রানে। জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে ১৫.১ ওভারে ১ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় লাল সবুজের দল।

ব্যাট হাতে অল্প রানের পুঁজিতে বোলিংয়েও কিছু করার সুযোগ ছিল না নিউজিল্যান্ডের সামনে। তাই ম্যাচশেষে সেই অসহায় আত্মসমর্পণের কথা স্বীকার করলেন কিউই অধিনায়ক টম ল্যাথাম। সেই সাথে বাংলাদেশের প্রশংসা করতেও ভুল করেননি বাঁহাতি এই ব্যাটার।

ল্যাথাম বলেন, ‘আজ বাংলাদেশ আমাদের পুরোপুরি উড়িয়ে দিয়েছে। এমন উইকেটে যেখানে বোলাররা সুবিধা পায়, সেখানে আমাদের দায়িত্ব ছিল ভালো জুটি গড়া। আগের দুই ম্যাচে আমরা তা ভালোভাবে করতে পেরেছি।’

‘কিন্তু আজ শুরু থেকে আমরা বিশাল চাপে ছিলাম। একের পর এক উইকেট হারিয়েছি দ্রুত। যখন স্কোরবোর্ডে কেবল একশর আশেপাশে রান থাকবে, তখন বাংলাদেশ সেই সুযোগ নেওয়ার চেষ্টা করবে। এবং তারা সেটাই করেছে।’

ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে এই দুই দলের। নেপিয়ারেই আগামী ২৭ ডিসেম্বর মাঠে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। ওয়ানডেতে বিশ্রামে থাকা বেশিরভাগ গুরুত্বপূর্ণ কিউই ক্রিকেটারই মাঠে ফিরবেন সেই সিরিজ দিয়ে।

টি-টোয়েন্টি সিরিজ নিয়ে ল্যাথাম বলেন, ‘টি-টোয়েন্টি সিরিজে বেশ কিছু ক্রিকেটার দলে আসবেন যারা বিশ্বকাপ এবং বাংলাদেশ সিরিজের পর বিশ্রামে ছিল। সবাই দলে ফিরতে মুখিয়ে থাকবে। বিশ্বকাপের ছয় মাস আগে, আমার মনে হয় এখনই সে পরিকল্পনা মাথায় রেখে প্রস্তুতি শুরু করা দরকার। আমি মনে করি এখন থেকেই টি-টোয়েন্টি দলকে গড়ে তুলতে হবে।’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি