1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:১৯ অপরাহ্ন

মহানবীকে অবমাননা : বিশ্ব মুসলিমকে ক্ষুব্ধ করেছে ফ্রান্স : ন্যাপ

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
  • ৭৭৭ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
ইসলাম ও নবী হযরত মোহাম্মদকে (সা:) অবমাননায় সমর্থন দেওয়ায় ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- ন্যাপ। দলটির নেতারা বলেছেন, মহানবীকে (সা:) অবমাননায় সমর্থন দিয়ে বিশ্ব মুসলিমকে অপমান ও ক্ষুব্ধ করে তুলেছে ফ্রান্স।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া এ কথা বলেন।

তারা বলেন, বিশ্বের কোটি কোটি মুসলিমের ধর্মীয় বিশ্বাসে আঘাত হানার অধিকার কারো নেই। রাসুল (সা.)- এর অবমাননা মুসলিম উম্মা কোনো অবস্থাতেই বরদাশত করে না, করতে পারে না, করবে না।

দুই নেতা বলেন, রাসুল (সা.) মানবজাতির সর্বশেষ আদর্শ হিসেবে আবির্ভূত হয়েছিলেন। কেউ রাসুলকে (সা.) মহব্বত না করলে সে ঈমানদার হবে না। যারা ইসলাম ও রাসুল (সা.) এর বিরুদ্ধাচারণ করেন তারা না বুঝে করেন। ফ্রান্স মুসলমানদেরকে উস্কে দিয়ে জঙ্গি অপবাদ দেওয়ার সুযোগ খুঁজছে। ইসলামবিরোধী শক্তি জিহাদ ও জঙ্গিবাদকে পার্থক্য করে দেখে না।

ফ্রান্সের অপতৎপরতার বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য মুসলিম বিশ্ব, ওআইসি এবং বিশ্বের শান্তিকামী জনতার প্রতি আহ্বান জানান তারা।

ফ্রান্সের প্রেসিডেন্ট প্রকাশ্যে ক্ষমা না চাওয়া পর্যন্ত ফ্রান্সের সব পণ্য বর্জন করারও আহবান জানান দুই নেতা।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি