1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন
শিরোনামঃ

অক্ষর প্যাটেলের পরিবর্তে অশ্বিনের

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬৮ বার দেখা হয়েছে

উরুর ইনজুরির কারণে নিজ মাঠে ওয়ানডে বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ হয়ে গেছে ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেলের। তার এই ইনজুরির কারণে ভাগ্য খুলেছে অভিজ্ঞ স্পিনার রবীচন্দ্রন অশ্বিনের। প্যাটেলের পরিবর্তে অশ্বিনকে দলে নিয়েছে ভারতীয় নির্বাচকরা।
বিশ^কাপের জন্য পূর্বে ঘোষিত ১৫ জনের দলে ছিলেন না অশি^ন। ১৮ মাসেরও বেশি সময় পর সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দলে ফিরেই দারুণ পারফরমেন্স করেন অশি^ন। সিরিজে দুই ম্যাচ খেলে ৪ উইকেট নেন তিনি।

ব্যাটার বিরাট কোহলির পর ২০১১ বিশ^কাপ জয়ী ভারতীয় দলের সদস্য হিসেবে আসন্ন মেগা ইভেন্টের দলে আছেন ৩৭ বছর বয়সী অশি^ন। কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজার সাথে দলের স্পিন বিভাগ সামলাবেন তিনি।
গত বুধবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জয়ের পর ভারত অধিনায়ক রোহিত শর্মা বলেন, ‘আমরা যখন ১৫ জন নিয়ে কথা বলি তখন আমরা পরিস্কারভাবে বলতে পারি আমরা কি চাই। আমরা কোন প্রকার বিভ্রান্তিতে নেই, আমরা জানি দল হিসেবে আমরা কোন পথে যাচ্ছি।’
তিনি আরও বলেন, ‘অশ্বিন উঁচু মানের ও অভিজ্ঞতাসম্পন্ন ক্রিকেটার। এক বছর ওয়ানডে খেলেনি ঠিকই। কিন্তু এমন নয় যে, সে ফুরিয়ে গেছে। শেষ কয়েক ম্যাচে কেমন বোলিং করেছে সেটি আমরা দেখেছি। তার বোলিংয়ে অনেক বেশি ভিন্নতা আছে।’
অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত ২০১৫ বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছিল ভারত। আসরে ৮ ম্যাচে ১৩ উইকেট শিকার করেছিলেন অশি^ন। কিন্তু ২০১৯ সালে ইংল্যান্ডের বিশ^কাপ দলে সুযোগ পাননি তিনি।
সাম্প্রতিক সময়ে অনুষ্ঠিত এশিয়া কাপের সুপার ফোর পর্বে ঊরুর ইনজুরিতে পড়েন প্যাটেল। এ জন্য ফাইনালে খেলতে পারেননি তিনি।

৮ অক্টোবর চেন্নাইয়ের পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ^কাপ শুরু করবে ভারত।
ভারতের বিশ্বকাপ দল
রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা, শারদুল ঠাকুর, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, কুলদীপ যাদব, মোহাম্মদ সামি, রবিচন্দ্রন অশ্বিন, ইশান কিশান ও সূর্যকুমার যাদব।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি