1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন

অশ্বিন-জাদেজা জুটির রেকর্ডের দিনে হতভম্ব ইংল্যান্ড

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪
  • ৭৬ বার দেখা হয়েছে

বাজবল স্ট্র্যাটেজি বুমেরাং হয়েছে। বাজবল স্ট্র্যাটেজিতে ব্যাটিংয়ে হায়দারাবাদ টেস্টের প্রথম দিন পার করতে পারেনি ইংল্যান্ড। সাড়ে চার ঘন্টায় থেমেছে ইংল্যান্ডের প্রথম ইনিংস। ওভারপ্রতি ৩.৮১ রানে স্কোর করেছে ইংল্যান্ড ২৪৬/১০।
জবাব দিতে এসে প্রথম দিন শেষে ভারতের স্কোর ১১৯/১। যইশান ৭৬ এবং সুবমান গিল ১৪ রানে ব্যাটিংয়ে আছেন।প্রথম দিন শেষে ভারত পিছিয়ে আছে ১২৭ রান।
টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে প্রথম ঘন্টায় ইংল্যান্ডের ব্যাটিংয়ে ছিল বাজবল স্টাইলের প্রতিফলন। আম্পায়ার্স কল-এ বেন ডাকেট অশ্বিনের বলে এলবিডাব্লুতে (৩৯ বলে ৩৫) ফিরে যাওয়ার পর বাজবল স্ট্র্যাটেজি থেকে সরে আসে ই্ংল্যান্ড।
দিনের প্রথম সেশনে মোটামুটি ভালই ব্যাট করেছে ইংল্যান্ড (১০৮/৩)। তবে দ্বিতীয় সেশনে স্কোরশিটে ১০৭ যোগ করে ৫ উইকেট হারালে প্রথম দিন পাড়ি দেয়া অসম্ভব হয়ে ওঠে ইংল্যান্ডের। ৮ম জুটিতে ৩৮ এবং নবম জুটিতে ৪১ রানে অধিনায় বেন স্ট্রোকস দিয়েছেন নেতৃত্ব।
অনোন্যপায় হয়ে ব্যাটটা চওড়া করেছেন। বুমরাহকে শাফল করে খেলতে যেয়ে বোল্ড আউটে থেমে যাওয়ার আগে পেয়েছেন হাফ সেঞ্চুরি (৮৮ বলে ৬ চার, ৩ ছক্কায় ৭০)।
হায়দারাবাদ টেস্টে ধরবে প্রথম দিন থেকে স্পিন, তা আন্দাজ করে একদিন আগে মাত্র ১ পেসারকে নিয়ে একাদশে ঘোষণা করেছে ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট। তবে ভারত খেলেছে ২ পেসার, ৩ স্পিনার নিয়ে।হায়দারাবাদের উইকেটে প্রথম দিন ধরেছে স্পিন। প্রথম দিনেই নির্ভরতা দিয়েছে তিন স্পিনার অশ্বিন-জাদেজা-অক্ষয় প্যাটেল। অশ্বিন (৩/৬৮)-জাদেজা(৩/৮৮) তিনটি করে উইকেট পেয়েছেন এদিন। এই স্পিন জুটি এদিন রেকর্ড করেছেন।

টেস্টে ভারতের হয়ে জুটিতে সবচেয়ে বেশি উইকেট শিকারের রেকর্ড এতোদিন ছিল লেগ স্পিনার আনিল কুম্বলে ও অফ স্পিনার হারভাজন সিংয়ে। একসঙ্গে ৫৪ টেস্টে এই জুটির শিকারসংখ্যার সমষ্টি ছিল ৫০১টি।
চলমান হায়দারাবাদ টেস্টের প্রখম দিন ওই জুটিকে ছাড়িয়ে গেলেছেন অফ স্পিনার অশ্বিন-বাঁ হাতি স্পিনার জাদেজা। একসঙ্গে টেস্টের হাফ সেঞ্চুরি ম্যাচে করেছেন অনন্য রেকর্ড। এই স্পিন জুটি একসঙ্গে ৫০ টেস্টে অতিক্রম করেছেন কুম্বলে-হরভাজনের কৃতিকে। অশ্বিন-জাদেজা জুটির শিকার সংখ্যা উন্নীত হয়েছে ৫০৫ উইকেট-এ।
(১ম দিন শেষে)
ইংল্যান্ড ১ম ইনিংস : ২৪৬/১০ (৬৪.৩ ওভারে)
ভারত ১ম ইনিংস : ১১৯/১ (২৩.০ ওভারে)

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি