1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন

অস্ত্র মামলায় এক যুবকের ২৬ বছরের কারাদন্ড

মুহাম্মদ ওয়াহিদুন নবী বিপ্লব
  • আপডেট : সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮৩ বার দেখা হয়েছে

রাজধানীর মতিঝিল এলাকা থেকে অস্ত্র ও গুলি উদ্ধারের মামলায় রাকিবুল নামে এক যুবককে পৃথক দুই ধারায় ২৬ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার ঢাকার মহানগর বিশেষ ট্রাইব্যুনাল-১৪ এর বিচারক মোহাম্মদ মোরশেদ আলম এ রায় ঘোষণা করেন। রায়ে অস্ত্র উদ্ধারের ঘটনায় ১৬ বছর এবং গুলি উদ্ধারের ঘটনায় তাকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। দুই ধারার সাজা একত্রে চলবে। এক্ষেত্রে তাকে সর্বোচ্চ সাজা ভোগ করতে হবে বলে আদেশে উল্লেখ করেন আদালত।

রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিলেন। এজন্য আদালত তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এছাড়া কাজী মো. জামান ও আ. হাকিম নামে দুই আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে খালাস দেওয়া হয়।

জানা যায়, ডিবি পুলিশের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিম ২০১৪ সালের ২৭ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে গাবতলী টু যাত্রাবাড়ী গামী যাত্রীবাহী বাসে মতিঝিলের শাপলা চত্ত্বর এলাকায় অভিযান চালায়। এ সময় রাকিবুলের কাছ থেকে চারটি পিস্তল, ৮ টি ম্যাগাজিন ও ১২ রাউন্ড গুলি উদ্ধার করে। এ ঘটনায় ডিবি পুলিশের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমের এসআই শ্রী সবিন চন্দ্র মাহাতো ২৮ সেপ্টেম্বর মতিঝিল থানায় মামলাটি করেন। মামলাটি তদন্ত করে ওই বছরের ৩১ অক্টোবর আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন ডিবি পুলিশের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমের এসআই শেখ মো. মনিরুজ্জামান। ২০১৫ সালের ১৫ এপ্রিল তিন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ৮ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি