1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন

অ্যালকোহল ব্র্যান্ডের লোগো ছাড়াই মাঠে মুস্তাফিজ

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২৩ মার্চ, ২০২৪
  • ৬৬ বার দেখা হয়েছে

অনেক দিন ধরেই নিজের চেনা রূপে নেই মুস্তাফিজুর রহমান। চারদিকে তাকে নিয়ে ব্যাপক সমালোচনাও হচ্ছিল, মুস্তাফিজ সম্ভবত ফুরিয়ে গেছে। ঘরের মাঠে শ্রীলঙ্কা বিপক্ষে সবশেষ ম্যাচগুলোতেও ব্যর্থ ছিলেন তিনি। বিগত দুটা বছর দেশের ক্রিকেটে একেবারেই সাদামাটা এক নাম ছিলেন মুস্তাফিজ। রানের পর রান দিয়ে গেলেও উইকেটের দেখা পাননি। হতাশ করেছেন বিশ্বকাপের মতো বড় মঞ্চে।

সব হতাশা কাটিয়ে দুর্দান্ত এক স্পেল দিয়েই আবারও আলোচনায় মুস্তাফিজ। আবারও নিজের নাম ক্রিকেট বিশ্বসে উঁচিয়ে ধরলেন, জবাব দিলেন সব সমালোচনার। আইপিএলের ১৭তম আসরের উদ্বোধনী ম্যাচে নিজের চার ওভারে ২৯ রান খরচায় ৪ উইকেট নিয়ে চেন্নাইয়ের জয়ে সরাসরি ভূমিকা রেখেছেন তিনি। হয়েছেন ম্যাচ সেরা। তাইতো ক্রিকেট বিশ্বে চলছে মুস্তাফিজকে নিয়ে আলোচনা।

ম্যাচটি মুস্তাফিজের প্রথম শিকার ছিল বেঙ্গালুরুর অধিনায়ক ফাফ ডু প্লেসি। কাটারের কারিশমায় ডু প্লেসিকে রাচিন রবীন্দ্রর ক্যাচে পরিণত করেন দ্য ফিজ। ওভারের শেষ বলে ফেরান রজত পাতিদারকে। উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনির ক্যাচে পরিণত করে সাজঘরে পাঠান তাকে। পরের ওভারে বল করতে এসেই ওপেনার বিরাট কোহলিকেও নিজের শিকারে পরিণত করেছেন বাংলাদেশি এই বোলার। তারপর একই ওভারে ক্যামেরুন গ্রিনকেও ফিরতে হয় ফিজের শিকার হয়ে।

মুস্তাফিজ এদিন মাঠের পারফরম্যান্সের পাশাপাশি নজরে এসেছে তার জার্সির কারণেও। চেন্নাইয়ের হলুদ জার্সির বাম হাতে দুই স্টিকার থাকলেও, মুস্তাফিজের জার্সিতে ছিল কেবল একটি। আইপিএলের নিজস্ব লোগোর ওপরে SNJ গ্রুপের স্পন্সর স্টিকার না লাগিয়েই মাঠে নেমেছেন মুস্তাফিজ।

ভারতের SNJ গ্রুপের অ্যালকোহলিক পণ্য SNJ 10000 চেন্নাই সুপার কিংসের স্পন্সর হিসেবে আছে লম্বা সময় ধরে। সবশেষ ২০২২ সালে নতুন করে তিন বছরের জন্য সিএসকের সঙ্গে চুক্তি বৃদ্ধি করেছিল এই কোম্পানি। সেই সুবাদে অ্যালকোহল উৎপাদনকারী এই প্রতিষ্ঠানের লোগো জায়গা করে নেয় চেন্নাইয়ের জার্সিতে।

কিন্তু মুসলমান ক্রিকেটারদের এমন স্পন্সর গায়ে পরিধান করা নিষেধ বলেই কি না মুস্তাফিজ খেললেন সেই স্টিকার ছাড়াই। যা নিয়ে রীতিমতো প্রশংসায় ভাসছেন বাংলাদেশি ক্রিকেটার। এর আগে চেন্নাইয়ের আরেক মুসলিম ক্রিকেটার মঈন আলীও মাঠে নেমেছিলেন SNJ গ্রুপের লোগো ছাড়াই।

তবে, জার্সিতে মদের ব্র্যান্ডের লোগো ছাড়া মাঠে নামার এ ঘটনায় জরিমানার মুখোমুখি হতে পারেন ফিজ। যদিও এ বিষয়ে তিনি সিএসকের ম্যানেজমেন্টের কাছ থেকে অনুমতি নিয়েছিলেন কি না সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি