1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন

আইসিসির অক্টোবর সেরার তালিকায় বাংলাদেশের নাহিদা

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩
  • ৫৬ বার দেখা হয়েছে

আইসিসির অক্টোবর মাসের সেরা নারী খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশের স্পিনার নাহিদা আক্তার। আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ পুরস্কারের জন্য তার সঙ্গে আরও মনোনয়ন পেয়েছেন নিউজিল্যান্ডের এমিলিয়া কার ও ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথুজ।
গেল মাসে ঘরের মাঠে বল হাতে পাকিস্তানের বিপক্ষে দারুণ করেছেন নাহিদা। টি-টোয়েন্টি সিরিজে কিপটে বোলিংয়ে রেকর্ডও গড়েন। সিরিজ জয়ে রেখেছেন বড় অবদান। সিরিজ সেরা হওয়ার পর এবার তিনি জায়গা করে নিলেন মাস সেরার লড়াইয়ে।
চট্টগ্রামে পাকিস্তানের বিপক্ষে ২-১ ব্যবধানে জেতা সিরিজে ৮ উইকেট নেন নাহিদা। প্রথম ম্যাচে ৪ ওভারের কোটায় ৮ রানে ৫ উইকেট নিয়ে গড়েন টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে সেরা বোলিংয়ের রেকর্ড। পরের দুই ম্যাচে আরও ৩ উইকেট দখল করেন এই বাঁহাতি স্পিনার।
এদিকে অক্টোবরে অস্ট্রেলিয়া সফরে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত ব্যাটিং করেন ম্যাথুজ। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে খেলেন যথাক্রমে ৯৯*, ১৩২ ও ৭৯ রানের ইনিংস। বল হাতেও নেন ৩ উইকেট। পরে ওয়ানডে সিরিজের দুই ম্যাচে তার ব্যাট থেকে আসে যথাক্রমে ২০ ও ২৩ রান।
নিউজিল্যান্ডের এমিলিয়া কার দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সমানে আলো ছড়িয়েছেন। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে অপরাজিত সেঞ্চুরির সঙ্গে বল হাতেও নেন ২ উইকেট। টি-টোয়েন্টি সিরিজের দুই ম্যাচে করেন যথাক্রমে অপরাজিত ৭০ ও ৬১ রান।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি