1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন

আত্মঘাতী ড্রোন দিয়ে পুতিনকে হত্যা চেষ্টা করেছিল ইউক্রেন!

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩
  • ৫৭ বার দেখা হয়েছে

আত্মঘাতী কামাকাজি ড্রোন দিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার ষড়যন্ত্র করেছিল ইউক্রেন। তবে লক্ষ্যবস্তু থেকে ১ কিলোমিটার দূরে ড্রোনটি বিধ্বস্ত হলে সেই পরিকল্পনা নস্যাৎ হয়ে যায়। এমনটাই দাবি করেছে একটি জার্মান গণমাধ্যম। খবর ডেইলি মেইলের।

প্রতিবেদনে বলা হয়েছে, ‘ইউক্রেন ১৭ কিলোগ্রাম বিস্ফোরক বহনকারী একটি আত্মঘাতী ড্রোন দিয়ে রুশ প্রেসিডেন্টকে হত্যার পরিকল্পনা করেছিল। ’ জার্মানির বিল্ড পত্রিকার বরাত দিয়ে প্রকাশিত ওই প্রতিবেদনে হয়েছে, ‘ইউক্রেনের নিরাপত্তা বাহিনী রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে বিস্ফোরক ভর্তি একটি আত্মঘাতী ড্রোন দিয়ে হত্যা করতে চেয়েছিল। কিন্তু ড্রোনটি লক্ষ্যবস্তু থেকে কয়েক মাইল দূরে বিধ্বস্ত হওয়ায় কিয়েভের ওই হত্যা পরিকল্পনা ব্যর্থ হয়ে গেছে। ’
প্রতিবেদনে আরও বলা হয়েছে, গত রবিবার ইউক্রেনীয় বাহিনী ১৭ কেজি সি-ফোর বিস্ফোরক বোঝাই একটি ইউজে-২২ ড্রোন আকাশে ওড়ায়। মস্কোর কাছে নবনির্মিত শিল্প নগরী রুদনেভের লক্ষ্যে ওই ড্রোন উড্ডয়ন করানো হয়েছিল। রুদনেভ শিল্প-শহর পরিদর্শনে যাওয়ার কথা ছিল পুতিনের। কিন্তু ড্রোনটি ওই ইন্ডাস্ট্রিয়াল পার্কে পৌঁছানোর আগেই তার নির্ধারিত গন্তব্য থেকে কয়েক মাইল দূরে বিধ্বস্ত হয়ে যায়। ইউক্রেনীয় অ্যাক্টিভিস্ট ইউরি রোমানেনকোর একটি টুইট বার্তা উদ্ধৃত করে ওই খবর দিয়েছে বিল্ড।
তবে রিপোর্ট লেখা পর্যন্ত বিল্ডের এই প্রতিবেদন সম্পর্কে কিয়েভ আনুষ্ঠানিকভাবে কোনও মন্তব্য করেনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি