1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব এম.জি. কিবরিয়া চৌধুরীর ভাই প্রকৌশলী গোলাম সরওয়ার মারা গেছেন বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়: প্রধানমন্ত্রী বঙ্গোপসাগরে সৃষ্টি হচ্ছে শক্তিশালী ঘূর্ণিঝড়, আঘাত হানতে পারে চলতি মাসেই  আরসার আস্তানায় র‍্যাবের অভিযান, অস্ত্র-গ্রেনেডসহ গ্রেপ্তার ২ ইসরায়েলের সেনা ঘাঁটিতে ভয়াবহ আগুন স্বজনদের কাছে ফিরলেন এমভি আবদুল্লাহর ২৩ নাবিক ৫ ইলেকট্রোলাইট ড্রিংকস নিষিদ্ধ চেয়ে মামলা, মালিকদের তলব নাইকো দুর্নীতি মামলায় খালেদার বিরুদ্ধে সাবেক বাপেক্স এমডির সাক্ষ্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে বসতে পারবেন না ডোনাল্ড লু কুতুবদিয়ায় নোঙর করলো এমভি আবদুল্লাহ

আত্রাইয়ে বোরো মওসুমে বোরো ধান সংগ্রহ কার্যক্রম শুরু: যেকোন মূল্যে এই সংগ্রহ অভিযান সফল করতে হবে

  নওগাঁ প্রতিনিধি
  • আপডেট : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ৩৯৭ বার দেখা হয়েছে

খাদ্যমন্ত্রী সাধান চন্দ্র মজুমদার এমপি বলেছেন চলতি বোরো মৌসুমে যে কোন মূল্যে সরকারী ভাবে ধান সংগ্রহের লক্ষমাত্রা অজনে সফল হতে হবে। এ ক্ষেত্রে খাদ্য মন্ত্রণালয়ের প্রধান দপ্তর থেকে শুরু করে  মাঠ পর্যায়ের সকল কর্মকতা /কর্মচারীদের সতকতা সাথে সচেষ্ট থাকতে হবে।

খাদ্যমন্ত্রী ভার্চূয়ালী যুক্ত হয়ে সারা দেশের সাথে নওগাঁ জেলার বোরো মৌসুমে ধান সংগ্রহ কাযক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।খাদ্য মন্ত্রনালয়ের সচিব ড.নাজমানারা খানুমের সঞ্চলনায় উদ্বোধনী অনুষ্ঠানে নওগাঁ জেলাসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলা যুক্ত হয়। খাদ্যমর্ত্রী তাঁর বক্তেব্যে বলেন,খাদ্য বিভাগের সকল কমকর্তা,কর্মচারী এমন কি খাদ্যগুদামের কতব্যরত লেবারদের প্রতি হুশিয়ারী উচ্চরণ করেবলেন এ ক্ষেত্রে কৃষকরা যাতে কোন ভাবেই হয়রানীর শিকার না হয়।কৃষকদের সাথে ভালো ব্যবহার করতে হবে এবং সরাসরি কৃষকদের নিকট থেকেই ধান সংগ্রহ করতে হবে।মাননীয় প্রধানমন্ত্রীর নিদ্দেশ এ ক্ষেত্রে কোন সিন্ডিকেট সহ্য করা হবে না। তবে তিনি আরও বলেছেন,ধান সংগ্রহের ক্ষেত্রে সংগৃহীত ধানের মান একশত ভাগ নিশ্চিত করতেহবে। ধানের গুনগত মানের ক্ষেত্রে কোন আপোষ করা হবে না।

মন্ত্রী মিল মালিকদের  উদ্দেশ্যে বলেন সময়মত চুক্তি সম্পাদন করবেন এবং নিদিষ্ট সময়ের মধ্যে তাদের বিপরীতে দেয়া চাহিদাপত্র অনুযায়ী ধান গুদামে সরবরাহ করতে হবে।তিনি বলেন সরকার কৃষকদের উৎপাদিত ফসলের নায্যমূল্য নিশ্চিত করা সহ নানা সুযোগ সুবিধা প্রদান অব্যাহত রেখেছেন। কারণ এ সরকার বিশ্বাস করে যে, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। কাজেই প্রধানমন্ত্রীর ইচ্ছায় ও নির্দেশে কৃষকদের সুযোগ সুবিধার মধ্যে কৃষি প্রণোদনা এবং কৃষি পূণর্বাসন কমর্সূচীর আওতায় সারা দেশে লাখ লাখ কৃষকদের মধ্যে কৃষি প্রণোদনা বিতরণ করা হচ্ছে।আত্রাই উপজেলায় দুই হাজার পাঁচ শত আঠারো মেট্রিক টন লক্ষ মাত্র নিয়ে বোরো ধান সংগ্রহ 2012 কাযক্রম শুরু হলো।উপজেলার কৃষকদের মধ্যে সাধারণ পদ্ধতিতে ধান সংগ্রগ করা হবে বলে।জেলা খাদ্য বিভাগ জানিয়েছে। এ উপলক্ষে বুধবার দুপুরে আত্রাই উপজেলা খাদ্য গুদাসের আয়োজিত এক অনুষ্ঠানে সভাপত্বি করেন উপজেলা নিবাহী অফিসার মোঃইকতেখারুল ইসলাম।

এ ধান সংগ্রহ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ এবাদুর রহমান এবাদ।অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, আত্রাই থানা অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম আজাদ,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক(অতিরিক্তদায়িত্ব)মোঃ সিরাজুল ইসলাম সরকার,আত্রাই খাদ্য গুদামের ভার প্রাপ্ত কর্মকতা মোঃ রিয়াজুল হক,খাদ্য পরিদশক মোছাঃরানী খাতুন, আত্রাই উপজেলা প্রেসক্লাব সভাপতি একেএম কামাল উদ্দিন টগর,আত্রাই চালকল মালিক সমিতির সভাপতি অহিদুর রহমান প্রামানিক,সাধারণ সম্পাদকআল-হেলাল উদ্দিন, আহসান গঞ্জ ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃআক্কাছ আলী,উপজেলা আওয়ামী লীগ সভাপতি ম্রী নৃপেন্দ্র নাথ দত্ত দুলাল,আহসানগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শহিদিুল ইসলাম প্রামানিক। উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় চাউলকল মালিক গ্রুফের নেতৃবৃন্দ,ব্যবসায়ী,খাদ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কমকর্তা এবং স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি