1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন
শিরোনামঃ

আদিপুরুষের প্রথম দিনের আয় ১৪০ কোটি রুপি

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ৭৮ বার দেখা হয়েছে

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে গতকাল মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘আদিপুরুষ’। মুক্তির পরপরই তুমুল সমালোচনার কবলে পড়লেও বক্স অফিসে ঠিকই ঝড় তুলে দিয়েছে সিনেমাটি। দীর্ঘদিন পর ভারতীয় বক্স অফিস কেঁপে উঠল আরেকবার। শুক্রবার (১৬ জুন) আদিপুরুষ দুর্দান্ত আয় দিয়েই যাত্রা শুরু করে।
ভারতে এ যাবৎকালেল চতুর্থ-সর্বোচ্চ উদ্বোধনী আয়ের রেকর্ড গড়ে। প্রভাস অভিনীত রামায়ণভিত্তিক পৌরাণিক মহাকাব্যটি মুক্তির প্রথম দিনে প্রায় ৯৫ কোটি রুপি আয় করে নেয়। এর আগে ভারতীয় বক্স অফিসে মাত্র তিনটি সিনেমা প্রথম দিনে এর চেয়ে বেশি আয় করতে পেরেছে যার মধ্যে রয়েছে প্রভাসের ‘বাহুবলি’ ও ‘সাহো’।
বক্স অফিসের তথ্য অনুসারে, আদিপুরুষ সেরা পারফরম্যান্স করেছে হিন্দি বেল্ট এবং তেলেগু রাজ্যে।
তামিলনাড়ু ও কেরালাতে সিনেমাটি মোটামুটি কম পারফর্ম করেছে। ইন্ডাস্ট্রি ট্র্যাকার স্যাকনিল্কের মতে, তেলেগু বাজার থেকে সবচেয়ে বেশি সংগ্রহ করেছে সিনেমাটি। যা আনুমানিক আয় ৫৮.৫ কোটি রুপি। হিন্দি সংস্করণটি ৩৫ কোটি রুপি আয় করেছে, যেখানে তামিল এবং মালায়লাম সংস্করণগুলো যথাক্রমে প্রায় ৭০ লাখ এবং ৪০ লাখ রুপি আয় করেছে।
এ ছাড়া আন্তর্জাতিক বাজার থেকে আয় করেছে ৩৫ কোটি রুপি। যার ফলে সিনেমাটির বিশ্বব্যাপী আয় দাঁড়িয়েছে ১৪০ কোটি রুপি।
প্রযোজক এবং ব্যবসায়িক বিশেষজ্ঞ গিরিশ জোহর বলেছেন যে, ‘আদিপুরুষ’ বিদেশী বাজার থেকে প্রায় ৩৫ কোটি রুপি সংগ্রহ করেছে। সিনেমাটির বিশ্বব্যাপী প্রথম দিনের আয় ছিল ১৩৩ কোটি রুপি, যা আরও বাড়তে পারে।
বক্স অফিস ইন্ডিয়া ডটকমের একটি প্রতিবেদনে বলা হয়েছে, বিদেশের চূড়ান্ত আয়ের হিসাব এখনো বাকি আছে কিন্তু বিশ্বব্যাপী প্রথম দিনে সিনেমাটি এখন পর্যন্ত ১৪০ কোটি রুপি আয় করে নিয়েছে।
বাকি শোগুলোর সমস্ত আয় যুক্ত হবে তখন এই সংখ্যাটি ১৫০ কোটি ছাড়িয়ে যেতে পারে। এ বছর বলিউড চলচ্চিত্রের মধ্যে একমাত্র ‘পাঠান’ প্রথম দিনে বিশ্বব্যাপী ১০৬ কোটি রুপি আয় করেছে। শাহরুখ খানের সিনেমাটি সর্বমোট ১০০০ কোটি রুপির ব্যবসা করেছে বিশ্বব্যাপী। বাণিজ্য বিশ্লেষকদের ধারনা মতে, পাঠানের সর্বমোট আয় ছাড়িয়ে যেতে পারে আদিপুরুষ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি