1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ল্যানিং

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • ৮৮ বার দেখা হয়েছে

বয়স মাত্র ৩১। ইচ্ছা করলে আন্তর্জাাতিক ক্যারিয়ারটা আরো দীর্ঘায়িত করতে পারতেন। কিন্তু অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটার মেগ ল্যানিং আন্তর্জাতিক ক্রিকেটকে না বলে দিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে আর খেলবেন না বলে জানিয়েছেন।
অবসর ঘোষণায় মেগ ল্যানিং বলেন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেওয়া আমার জন্য একটু কঠিন ছিল। তবে আমার মনে হয়েছে এটা সঠিক সময়। ১৩ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে আমি দারুন সময় পার করেছি। কিন্তু আমি জানি সরে যাওয়ার জন্য এটা সঠিক সময়। ক্যারিয়ারে যা অর্জন করেছি তার জন্য আমি গর্বিত।’
ক্রিকেট ক্যারিয়ারকে এগিয়ে নিতে যারা সহায়তা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মেগ ল্যানিং। তিনি বলেন, সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেট খেলার সহযোগিতা করার জন্য আমার পরিবারের সদস্য, সতীর্থ, ক্রিকেট ভিক্টোরিয়া, ক্রিকেট অস্ট্রেলিয়া ও অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানাচ্ছি। একই সঙ্গে আমাকে সমর্থন দেওয়ার জন্য ভক্তদেরও ধন্যবাদ জানাচ্ছি।
২০১০ সালে ১৮ বছর বয়সে টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ল্যানিংয়ের। এ সময় তিনি ১৩২টি টি-টোয়েন্টি, ১০৩টি একদিনের ম্যাচ ও ছয়টি টেস্ট ম্যাচ খেলেছেন। ২৪১ ম্যাচের ১৮২ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। এ সময়ে তার অধীনে অস্ট্রেলিয়া ৭৮ ওয়ানডের ৬৯ ম্যাচে, ১০০ টি টোয়েন্টির ৭৬ ম্যাচে এবং চার টেস্টে জয় পেয়েছে।
ল্যানিংয়ের অধীনে অস্ট্রেলিয়া টি-টেয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপ জয় করেছে। গত বছর কমনওয়েলথ গেমস ক্রিকেটেও দেশকে সোনা এনে দেন তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি