1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন

আফগানিস্তানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ৭৬ বার দেখা হয়েছে

কিছুদিন আগেই আফগানিস্তান ফুটবল ফেডারেশন তাদের ফেসবুক ভেরিফাইড পেজে জানায়, সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতে বাংলাদেশে তারা একটি প্রীতি ম্যাচ খেলবে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কাছ থেকে এই ব্যাপারে ওই সময় চূড়ান্ত কোনো ঘোষণা দেওয়া হয়নি।
আজ সোমবার (৭ আগস্ট) সোমবার তারা নিশ্চিত করলো প্রীতি ম্যাচ খেলার কথা।
৪ ও ৭ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে দুটি ম্যাচ খেলা নিশ্চিত হয়েছে বাংলাদেশের। বাফুফের সহসভাপতি ও ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ সোমবার সকালে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দুটি হওয়ার কথা নিশ্চিত করেছেন। তবে আফগানিস্তানের বিপক্ষে এই ফিফা ফ্রেন্ডলি দুটি ম্যাচের ভেন্যু এখনো ঠিক করতে পারেনি বাফুফে।
বাফুফের সহসভাপতি কাজী নাবিল আহমেদ ভিডিও বার্তায় বলেছেন, ‘আগামী ৪ ও ৭ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে দুটি ফিফা প্রীতি ম্যাচ খেলব আমরা। ভেন্যুর বিষয়টি পরে জানানো হবে। বিশ্বকাপ বাছাইকে সামনে রেখে এই দুটি ম্যাচ খেলা হচ্ছে। ’
সিলেট জেলা স্টেডিয়ামে ম্যাচ হওয়ার কথা রয়েছে। মাঠ ভালো না বলে সিলেটে খেলতে জাতীয় দলের ফুটবলারদের আপত্তি রয়েছে। এরই মধ্যে সেই আপত্তির কথা কয়েকজন ফুটবলার জানিয়েও দিয়েছেন বাফুফে সভাপতিকে। যে কারণে প্রতিপক্ষ ও তারিখ নির্ধারণ হলেও চূড়ান্ত হয়নি ম্যাচের ভেন্যু।
বাফুফে বিকল্প হিসেবে ভাবছে চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম ও ঢাকায় বসুন্ধরা কিংস অ্যারেনার কথা। এর মধ্যে বসুন্ধরা কিংস অ্যারেনা আন্তর্জাতিক ভেন্যু হিসেবে অনুমোদন পেলে সেখানে হতে পারে ম্যাচ দুটি। অক্টোবরে মালদ্বীপের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের হোম ম্যাচটি চট্টগ্রাম এমএ স্টেডিয়ামে করা যায় কি না তা নিয়ে এরই মধ্যে কাজ শুরু করেছে বাফুফে।
বাফুফের একটি প্রতিনিধি দল সহসাই চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম পরিদর্শন করে সেখানে আন্তর্জাতিক ম্যাচ খেলার সম্ভাব্যতা খতিয়ে দেখবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি