1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন

আমরা আরও ভালো জায়গায় যেতে চাই : শিক্ষামন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩
  • ৮৬ বার দেখা হয়েছে

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যেসব দেশ আমাদের ওপর চোখ রাঙায় হিসাব করলে দেখবেন, আইনের শাসন থেকে শুরু করে সব জায়গায় আমরা তাদের চেয়ে ভালো অবস্থানে আছি। আমরা আরও ভালো জায়গায় যেতে চাই।
তিনি বলেন, আরও ভালো জায়গায় যেতে হলে আমাদের সিদ্ধান্ত নিতে হবে ভালোভাবে। আমাদের সিদ্ধান্তের ওপর নির্ভর করবে আমার আপনার সন্তানের ভবিষ্যৎ। আমরা কোন সিদ্ধান্ত নেব? উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত থাকবে আমরা কি সেটা চাই নাকি এর সব কিছু থেমে যাবে তা চাই। আমাদের সন্তানেরা পড়াশোনা করবে গবেষণা করবে সেটা চাই নাকি গবেষণা পড়াশোনার দরকার নেই, ক্লাস এইট পর্যন্ত পাশ করে নানা রকম ধান্ধা করে বেড়াবে সেটা চাই।
আজ শনিবার সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) অডিটোরিয়ামে শামসুন্নাহার হলের সুবর্ণজয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, আমরা চাই না দেশে একসঙ্গে ৫০০ বোমা পড়ুক। আমরা চাই দেশ শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের গতি অব্যাহত থাকবে। তাই আমাদের সিদ্ধান্ত নিতে হবে নৌকায়। ভোটটা দিতে হবে নৌকায়। আমাদের ভালোর জন্য। আমাদের পরবর্তী প্রজন্মের ভালোর জন্য।
তিনি বলেন, ‘আমরা শেখ হাসিনার নেতৃত্বে দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে চাই। যেন আমাদের সন্তানদের ভবিষ্যত আরো সুন্দর হয়। আমাদের সন্তানদের আরো সুন্দর ভবিষ্যতের জন্য নৌকায় ভোটটা দিতে হবে।
শামসুন্নাহার হল অ্যালামনাই অ্যাসোসিয়েশিনের সভাপতি আভা দত্তর সভাপতিত্বে সুবর্ণজয়ন্তী উৎসবে উপস্থিত ছিলেন শামসুন্নাহার হল প্রভোস্ট অধ্যাপক ড. লাফিফা জামাল ও শামসুন্নাহার হল অ্যাসোসিয়েশনের সদস্যরা।
অনুষ্ঠানে শামসুন্নাহার হলের ১২ শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়। প্রতিবছর অ্যালামনাই হলের ১২ শিক্ষার্থীকে বৃত্তি দিবে বলে ঘোষণা করে শামসুন্নাহার হল অ্যালামনাই।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি