1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

ইচ্ছা থাকার পরও যে কারণে নেইমারকে ফেরায়নি বার্সেলোনা

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩
  • ৬২ বার দেখা হয়েছে

পিএসজির সঙ্গে বনিবনা হচ্ছে না, তাই নতুন ক্লাবের সন্ধানে নেইমার। গত একবছর ধরে নেইমারকে নিয়ে এমন গুঞ্জন শোনা যায়। পিএসজিও নেইমারকে ছেড়ে দিতে চায়। তাইতো বার্সেলোনাসহ অন্তত তিনটি ক্লাব নেইমারকে দলে ভেড়াতে চেয়েছে। এর মধ্যে ছিল আর্সেনালও। তবে এসব গুঞ্জনকে পাশ কাটিয়ে নেইমার শেষ পর্যন্ত নাম লেখালেন সৌদি আরবের ক্লাব আল হিলালে।
শোনা যায়, সাবেক ক্লাব বার্সেলোনায় ফিরতে চেয়েছেন নেইমার। ক্লাবটিরও আগ্রহ ছিল ব্রাজিলিয়ান স্ট্রাইকার ফের দলে ভেড়ানোর। তাহলে সেখানে কেন ফেরা হলো না নেইমারের?
বার্সেলোনার সাবেক পর্তুগিজ ফুটবলার ও নতুন ক্রীড়া পরিচালক ডেকো জানান, নেইমারকে ফেরাতে না পারার কারণ বার্সেলোনার চলমান আর্থিক সংকট। নেইমারকে দলে ভেড়াতে পিএসিজেক দলবদল ফি বাবদ ৯ কোটি ইউরো দিয়েছে আল হিলাল। এর সঙ্গে ‘অ্যাড অনস’ মিলিয়ে অঙ্কটা আরও বাড়বে। আর নেইমারকে তারা প্রতিবছর বেতন দেবে ১০ কোটি ইউরো।
কাতালান ক্লাবটির পক্ষে এই সময়ে একজন খেলোয়াড় কেনার পেছনে এত অর্থ ব্যয় করা মোটেও সম্ভব নয়। বার্সা কোচ জাভি হার্নান্দেজ গুঞ্জন চলার সময় ‘নেইমার আমাদের পরিকল্পনায় নেই’ বললেও ব্রাজিলিয়ান তারকাকে দলে ফেরাতে না পারার মূল কারণ যে অর্থসংকট, ডেকো বলেছেন সেটাই।
ডেকো নেইমারকে না ফেরানোর ব্যাখ্যা হিসেবে বলেছেন, ‘এটা এখন সবাই জানে। দুর্ভাগ্যবশত আমাদের বর্তমান আর্থিক সংকটের কারণে এমন চুক্তি করা অসম্ভব।’ ডেকো এরপর যোগ করেন, ‘আমাদের পিএসজির সঙ্গে বোঝাপড়া করতে হতো অথবা সৌদি আরবের ক্লাবের সঙ্গে একটা সমঝোতায় আসতে হতো। কিন্তু এর কোনোটিই হয়নি।’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি