1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন

উড়তে থাকা আল নাসরকে আটকে দিলো পারসেপোলিস

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩
  • ৫৭ বার দেখা হয়েছে

ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল আল নাসর। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনালদো পেনাল্টির আবেদন ফিরিয়ে দিলে শেষ পর্যন্ত জয় নিয়ে ফেরা হয়নি আল নাসরের। রোনালদোর পেনাল্টি ফিরিয়ে দেয়ার পরই ১০ জনের দলে পরিণত হয় সৌদি ক্লাবটি। তবে একজন কম নিয়েও শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছে তারা।
সোমবার (২৭ নভেম্বর) রাতে আল আওয়াল পার্ক স্টেডিয়ামে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ইরানের ক্লাব পারসেপোলিসের মুখোমুখি হয়েছিল আল নাসর। ম্যাচটি গোলশূন্য ড্র হয়। এতে অবশ্য কোনো ক্ষতি হয়নি রোনালদোর দলের। এক ম্যাচ হাতে রেখেই নক আউট পর্ব নিশ্চিত করেছে তারা।
রোনালদোদের ক্ষতি না হলেও কাতারি ক্লাব আল দুহাইলের বড় ক্ষতি হয়েছে। তারা যে এ ম্যাচের দিকে তাকিয়ে ছিল এবং সমর্থন করছিল আল নাসেরের। ম্যাচটিতে পারসেপোলিস হারলে গ্রুপ পর্বের শেষ ম্যাচে জয় তুলে নিয়ে নক আউট পর্ব নিশ্চিত করার সুযোগ ছিল। কিন্তু পারসেপোলিস রোনালদোদের কাছ থেকে ১ পয়েন্ট কেড়ে নেয়ায় ক্লাবটির সঙ্গে দুহাইলের পার্থক্য গিয়ে দাঁড়িয়েছে ৪ পয়েন্টে।
এদিন ম্যাচের চার মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পায় আল নাসর। প্রতিপক্ষের ডি-বক্সে ফাউলের শিকার হন রোনালদো। রেফারি ফাউলের বাঁশিও বাজান। কিন্তু রোনালদো হাতের ইশারায় ফাউল ধরতে না করেন। তারপরও রেফারি ভিএআর চেক করেন। সেখানে দেখা যায় রোনালদো বলে পাস দেয়ার পরই ফাউলটি করা হয়। যার কারণে রেফারিও ফাউলটি তুলে নেন।
রোনালদোর পেনাল্টি না করে দেয়ার ১৩ মিনিট পড় ১০ জনের দলে পরিণত হয় আল নাসর। প্রতিপক্ষের ফুটবলারকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আল নাসরের ডিফেন্ডার আলি লাজামি। একজন কমে যাওয়ার সুযোগে আল নাসরকে চেপে ধরে পারসেপোলিস। তবে তাদের সব আক্রমণ আল নাসরের রক্ষণে এসে আটকে যায়। পুরো ম্যাচে ১২ শট নিয়ে মাত্র ৪টি গোলমুখে রাখলেও কাঙ্ক্ষিত গোলের দেখা মিলেনি।
পারসেপোলিসের আক্রণের মধ্যে সুযোগ বুঝে পাল্টা আক্রমণে যায় রোনালদোরা। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি তারাও। ম্যাচের ৭৮ মিনিটে কোচ পর্তুগিজ তারকা রোনালদোকে তুলে মোহাম্মদ মারানকে মাঠে নামান। কিন্তু তিনিও কোনো চমক দেখাতে পারেননি। শেষ পর্যন্ত গোলশূন্য ড্রয়েই মাঠ ছাড়তে হয় আল নাসরকে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি