1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:২৬ অপরাহ্ন

এক্সে কৃত্রিম বুদ্ধিমত্তা যোগ করছেন ইলন মাস্ক

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩
  • ৪৩ বার দেখা হয়েছে

কৃত্রিম বুদ্ধিমত্তার উন্নয়ন বন্ধের আহ্বান জানানোর ছয়মাস পর নিজেই এখন সেই প্রযুক্তি এক্সে (টুইটারে) যুক্ত করছেন ইলন মাস্ক। চ্যাটজিপিটির প্রতিদ্বন্দ্বী হিসেবে এক্সএআইয়ের তৈরি করা বট ‘গ্রক’কে এই প্লাটফর্মের সঙ্গে যুক্ত করেছেন তিনি। এটি ব্যবহার করতে পারবেন এক্স প্রিমিয়াম প্লাস ব্যবহারকারীরা।
সংবাদ মাধ্যম ডয়চে ভেলের তথ্য অনুযায়ী, টেক বিলিয়নিয়ার ইলন মাস্ক সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্ম এক্সে (টুইটার) কৃত্রিম বুদ্ধিমত্তা স্টার্টআপ এক্সএআই যোগ করতে যাচ্ছেন। চলতি সপ্তাহেই এক্সএআইয়ের তৈরি প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক বট গ্রককে এক্স এর সঙ্গে যুক্ত করার ঘোষণা দিয়েছেন তিনি।
এক্স প্রিমিয়াম প্লাস ব্যবহারকারীরা এটি কাজে লাগানোর সুযোগ পাচ্ছে। এক্সএআই জানিয়েছে, বটটির সুবিধা হচ্ছে এতে গোটা দুনিয়া সম্পর্কে এক্সের মাধ্যমে হালনাগাদকৃত সকল তথ্য রয়েছে। ফলে এটি অন্যান্য কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক প্লাটফর্ম যেসব প্রশ্নের উত্তর দিতে পারবে না সেগুলোরও উত্তর দিতে সক্ষম।
ছয় মাস আগে মাস্কসহ আরও কয়েকজন মানব কল্যাণের স্বার্থে কৃত্রিম বুদ্ধিমত্তার উন্নয়ন ছয়মাস বন্ধ রাখার আহ্বান জানিয়েছিলেন। তবে, একইসময়ে তিনি তার নিজের কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক প্রতিষ্ঠান এক্সএআই কার্যক্রম শুরু করেন। ইলন মাস্কের মালিকানাধীন টেসলাসহ অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গেও এক্সএআই যুক্ত রয়েছে।
মূলত জনপ্রিয় কৃত্রিম বুদ্ধিমত্তা অ্যাপ চ্যাটজিপিটির সাথে প্রতিযোগিতায় নামতেই নিজের এআইভিত্তিক প্রতিষ্ঠান এক্সএআই থেকে কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক বট ‘গ্রক’ চালু করেছেন ইলন মাস্ক। যা এখন এক্স গ্রাহকরাও ব্যবহার করতে পারছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি