1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১২ অপরাহ্ন

এটাই শেষ বিশ্বকাপ : মেসি

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
  • ১১১ বার দেখা হয়েছে

দেখতে দেখতে শেষের পথে কাতার ফুটবল বিশ্বকাপ। তৃতীয় স্থান নির্ধারণী, একটি সেমিফাইনাল এবং ফাইনাল মিলিয়ে আর মাত্র ৩টি ম্যাচ বাকি। ইউরোপের অন্যতম পরাশক্তি ক্রোয়েশিয়াকে হারিয়ে ইতমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। তবে, ফুটবলপ্রেমীদের মনে বারবার ঘুরপাক খাচ্ছে, এটাই কি বিশ্বসেরা ফুটবলার মেসির শেষ বিশ্বকাপ?

যদিও বিশ্বকাপ শুরুর আগেই রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসি ইঙ্গিত দিয়ে রেখেছিলেন কাতারেই শেষ হচ্ছে তার বিশ্বমঞ্চের যাত্রা। তবে, বিষয়টি নিয়ে তখন ধোঁয়াশা থাকলেও ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে সেই ঘোষণা দিয়েই দিলেন মেসি। বললেন, ফাইনাল ম্যাচই হতে যাচ্ছে তার বিশ্বকাপে শেষ ম্যাচ।

আর্জেন্টিনার গণমাধ্যম দারিও দেপোর্তিভো ওলেকে মেসি জানান, কাতার বিশ্বকাপের ফাইনাল খেলে আমি বিশ্বকাপ যাত্রার ইতি টানব। আমরা মাত্র এক ধাপ দূর আছি। আমরা আমাদের সামর্থ্যের সবটুকু দিয়ে এবার বিশ্বকাপ জয় করব।

তিনি বলেন, পরের বিশ্বকাপের এখনও অনেকটা বাকি। আমার মনে হয় না আমি সেটাতে থাকতে পারব। কাজেই এভাবে শেষ করতে পারায় হবে সেরা।

তবে আর্জেন্টিনার হয়ে আর কোনো ম্যাচ খেলবেন কিনা তা পরিষ্কার করেননি মেসি।

এদিকে ক্রোয়েশিয়ার ম্যাচে একাধিক রেকর্ড গড়েন মেসি। বিশ্বকাপে সর্বোচ্চ ২৫ ম্যাচ খেলার রেকর্ডে জার্মান কিংবদন্তি লুথার ম্যাথিউজকে স্পর্শ করেন তিনি। এ ছাড়া আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ১১ গোল করায় গ্যাব্রিয়েল বাতিস্তুতাকেও ছাড়িয়ে যান মেসি।

উল্লেখ্য, মরক্কো ও ফ্রান্সের মধ্যকার ম্যাচের জয়ী দল রোববার (১৮ ডিসেম্বর) বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি