1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন

ওয়ার্নার-লাবুশেনের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার বড় জয়

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯০ বার দেখা হয়েছে

ব্লুমফন্টেইনে গতকাল সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে জয়ের পর গতকালও আগে ব্যাট করতে নেমে বড় রানের দেখা পার অজিরা। ডেভিড ওয়ার্নারের পর সেঞ্চুরির দেখা পেয়েছেন মার্নাস লাবুশেনও। এ দুজনের জোড়া সেঞ্চুরিতে ৩৯২ রানের বড় সংগ্রহ পায় অজিরা। জবাবে ব্যাট করতে নেমে প্রোটিয়ারা অল আউট হয়েছেন মাত্র ২৬৯ রানেই। এতে করে ১২৩ রানের বিশাল এক জয় পেয়েছে মিচেল মার্শের দল।
আগে ব্যাট করতে নেমে গতকাল অজিদের হয়ে সূচনাটা দুর্দান্ত করেছেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং ট্রাভিস হেড। হেডে টি-টোয়েন্টি মেজাজে ব্যাট করায় ৩৬ বলেই তুলেন ৬৪ রান। এরপর দলীয় ১০৯ রানে তিনি ফিরলে মাঠে নামেন অধিনায়ক মার্শ। তবে তিনি কাল ফিরেছেন গোল্ডেন ডাকে।

পরপর দুই বলে দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়া দলকে এরপর পথ দেখিয়েছেন আরেক ওপেনার ওয়ার্নার এবং লাবুশেন। লাবুশেনের সঙ্গে ওয়ার্নার গড়েছেন ১৫১ রানের জুটি, তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারে নিজের ২০ তম সেঞ্চুরি।
এদিকে গতকালের সেঞ্চুরিতে শচীন টেন্ডুলকারের একটি রেকর্ডও ভেঙেছেন তিনি। ওপেনার হিসেবে তিন ফরম্যাটের ক্রিকেট মিলিয়ে অজি এই ওপেনারের শতকের সংখ্যা এখন ৪৬ টি। ওপেনার হিসেবে ৪৫ টি সেঞ্চুরি নিয়ে এতদিন এই রেকর্ডের মালিক ছিলেন টেন্ডুলকার।
এদিকে দলীয় ২৬০ রানের মাথায় ওয়ার্নার ফিরলেও রানের চাকা সচল রেখেছেন লাবুশেন। বিশ্বকাপের জন্য অজিদের ঘোষিত প্রাথমিক দল থেকে বাদ পড়া এই ব্যাটার প্রথম ম্যাচে কনকাশন বদলি হিসেবে নেমে খেলেছেন ৮০- রানের এক ম্যাক্স জেতানো ইনিংস। আর কাল তুলে নিয়েছেন সেঞ্চুরি। জস ইংলিশ কে নিয়ে গড়েছেন ৮৩ রানের এক জুটিও। ৮০ বলে সেঞ্চুরি ছোয়া লাবুশেন এরপর ১২৪ রানে ফিরলেও ইংলিশের ৩৭ বলে করা ৫০ রানে শেষ পররযন্ত ৮ উইকেটে ৩৯২ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।
এদিকে লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু পেয়েছিল দক্ষিণ আফ্রিকাও। কুইন্টন ডি ককের সঙ্গে ওপেনিং জুটিতে ৮১ রান তুলেন অধিনায়ক টেম্বা বাভুমা। তবে এরপর ডি কক ব্যক্তিগত ৪৫ রানে ফেরার পর বাভুমাও আউট হয়েছেন নিজের ৪৬ রানের মাথায়।
দুই ওপেনারের বিদায়ের পর গতকাল বড় রান তাড়া করতে গিয়ে দলের হাল ধরতে পারেননি রসি ভ্যান ডার ডুসেন এবং এইডেন মার্করাম। এ দুজন ফিরেছেন যথাক্রমে ১৭ এবং ৩ রান করেই। পরে অবশ্য হেইনরিখ ক্লাসেন এবং ডেভিড মিলার মিলে গড়েছিলেন একটি জুটি। পঞ্চম উইকেটে এ দুজন মিলে যোগ করেছেন ৬৪ রান। তবে এ দুজনই কাল ফিরেছেন ব্যক্তিগত অর্ধশতক থেকে মাত্র ১ রান দূরে থেকে।
এরপর আর প্রোটিয়াদের ইনিংসের হাল ধরতে পারেননি কেউ। শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার ইনিংস থামে ৪১.৫ ওভারে ২৬৯ রান করেই। ফলে ১২৩ রানের বড় এক জয় পায় অস্ট্রেলিয়া। এখনো পর্যন্ত সিরিজে অজিরা এগিয়ে আছে ২-০ ব্যবধানে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি