1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

করোনায় বিধ্বস্ত ভারতে মৃত্যু আড়াই লাখ ছাড়াল

অনলাইন ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ৩২৪ বার দেখা হয়েছে

করোনাভাইরাসে কাহিল ভারতের সাধারণ মানুষ লাশ পোড়াতে না পেরে নদীতে ভাসিয়ে দিচ্ছে। আর এসব লাশ নিয়ে কুকুর টানাটানি করছে আর বন্য প্রাণীরা খাচ্ছে। সেখানে দিন দিন মানুষের মৃত্যু ও সংক্রমণ বাড়ছে।

এদিকে ভারতে করোনায় মৃত্যুর সংখ্যা এরই মধ্যে আড়াই লাখ ছাড়িয়েছে। যদিও মঙ্গলবার আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আগের কয়েক দিনের চেয়ে কিছুটা কম। এর আগে কয়েক দিন দেশটিতে চার লাখের বেশি দৈনিক আক্রান্ত হতো। আর মৃত্যু ছিল চার হাজারের ওপরে। সেখানে মঙ্গলবার আক্রান্ত সংখ্যা সাড়ে তিন লাখের নিচে নেমে এসেছে। আর মৃত্যুও চার হাজারের কম।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, দেশটিতে টানা চার দিন দৈনিক আক্রান্ত চার লাখের বেশি ছিল। সোমবার তা কিছুটা কমে। আগের দিনের মতো মঙ্গলবারও এ সংখ্যা নেমে এসেছে তিন লাখের ঘরে।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান নিয়ে ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে মঙ্গলবার সবশেষ প্রকাশিত তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে তিন লাখ ২৯ হাজার ৫১৭ জন। এ সময় দেশটিতে তিন হাজার ৮৭৯ জনের মৃত্যু হয়েছে করোনায়। এ নিয়ে ভারতে করোনা বা কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে মৃত্যু হলো দুই লাখ ৫০ হাজার ২৫ জনের। আর দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট সংক্রমিত হয়েছে দুই কোটি ২৯ লাখ ৯১ হাজার ৯২৭ জন। সূত্র : ওয়ার্ল্ডোমিটার

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি