1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২৬ অপরাহ্ন

করোনায় বিশ্বজুড়ে আরও ১১৬ জনের মৃত্যু

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩
  • ৪৮ বার দেখা হয়েছে

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ১১৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৫১২ জন। সুস্থ হয়েছেন ৪৭ হাজার ৩৬ জন।
বুধবার (১৫ নভেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।
এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু ঘটনা ঘটেছে রাশিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৩৮৬ জন এবং মৃত্যু হয়েছে ৭৬ জনের।
এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮২২ জন এবং মৃত্যু হয়েছে ২৯ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ১ হাজার ৮১৩ জন এবং মৃত্যু হয়েছে ৪ জনের। লিথুয়ানিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ১৫২ জন এবং মৃত্যু হয়েছে ৩ জনের। আফগানিস্তানে আক্রান্ত হয়েছে ৬৬ জন এবং মৃত্যু হয়েছে ৩ জনের।
একইসময়ে ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ১০৪ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। রোমানিয়ায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৩৮১ জন এবং মৃত্যু হয়েছে ৪৩ জনের। বুলগেরিয়ায় আক্রান্ত হয়েছে ৩০১ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯ কোটি ৭৭ লাখ ৬৪ হাজার ৭৩৭ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৯ লাখ ৩৭ হাজার ৯৮৯ জনের। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ৯৪ লাখ ৬২ হাজার ৮১১ জন।
উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি