1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব এম.জি. কিবরিয়া চৌধুরীর ভাই প্রকৌশলী গোলাম সরওয়ার মারা গেছেন বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়: প্রধানমন্ত্রী বঙ্গোপসাগরে সৃষ্টি হচ্ছে শক্তিশালী ঘূর্ণিঝড়, আঘাত হানতে পারে চলতি মাসেই  আরসার আস্তানায় র‍্যাবের অভিযান, অস্ত্র-গ্রেনেডসহ গ্রেপ্তার ২ ইসরায়েলের সেনা ঘাঁটিতে ভয়াবহ আগুন স্বজনদের কাছে ফিরলেন এমভি আবদুল্লাহর ২৩ নাবিক ৫ ইলেকট্রোলাইট ড্রিংকস নিষিদ্ধ চেয়ে মামলা, মালিকদের তলব নাইকো দুর্নীতি মামলায় খালেদার বিরুদ্ধে সাবেক বাপেক্স এমডির সাক্ষ্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে বসতে পারবেন না ডোনাল্ড লু কুতুবদিয়ায় নোঙর করলো এমভি আবদুল্লাহ

করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৩৫২ বার দেখা হয়েছে

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা প্রতিরোধে টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। বৃহস্পতিবার (১ এপ্রিল) সকালে ঢামেকের টিকাদন বুথে তিনি টিকা নেন।

প্রসঙ্গত, করোনা টিকার দ্বিতীয় ডোজ, আগামী ৮ এপ্রিল থেকে জাতীয়ভাবে শুরু করার ঘোষণা দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। এ অবস্থায় আজ কেন ঢামেকে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হচ্ছে, জানতে চাইলে হাসপাতালের উপপরিচালক অধ্যাপক ডা. আলাউদ্দিন আল আজাদ বলেন, জানুয়ারি মাসে যারা প্রথমদিকে টিকা নিয়েছিলেন, তাদের এখন দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হচ্ছে। গত ২৮ মার্চ থেকে ঢামেকে এই দ্বিতীয় ডোজের টিকা দেওয়া শুরু হয়। তবে গণহারে দ্বিতীয় ডোজের টিকাদন কর্মসূচি ৮ এপ্রিল থেকে শুরু হবে বলে জানান তিনি।

এরআগে, গত ২৭ জানুয়ারি বিকাল ৪টার দিকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আনুষ্ঠানিকভাবে ভ্যাকসিন প্রদান কর্মসূচি উদ্বোধন করা হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে কর্মসূচি উদ্বোধনের পর তা নিজে দেখেন এবং টিকা গ্রহণকারীদের সঙ্গে কথা বলেন। বাংলাদেশে প্রথম ভ্যাকসিন গ্রহণ করেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের নার্স রুনু বেরোনিকা কস্তা। এরপর একে একে একই হাসপাতালের চিকিৎসক ডা. আহমেদ লুৎফুল মোবেন, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা, ট্রাফিক পুলিশ মো. দিদারুল ইসলাম ও ব্রিগেডিয়ার জেনারেল ইমরান হামিদের শরীরে করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়া হয়। মাত্র ৫ মিনিটেই ৫ জনকে ভ্যাকসিন দেওয়া সম্পন্ন হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি