1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন

কোচিং স্টাফ-নির্বাচকদের জরুরি জবাবদিহিতা চাইলো লঙ্কান বোর্ড

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ৩ নভেম্বর, ২০২৩
  • ৫১ বার দেখা হয়েছে

বিশ্বকাপের এবারের আসরে ব্যর্থ দলগুলোর তালিকায় নাম আছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কারও। ৭ ম্যাচ খেলে তারা মাত্র দুটিতে জিতেছে। সেমিফাইনালের স্বপ্ন এরইমধ্যে শেষ।

এতটুক পর্যন্ত হয়তো মানার মতোই ছিল। কিন্তু গতকাল (বৃহস্পতিবার) ভারতের বিপক্ষে লঙ্কানরা যে ব্যাটিং পারফরম্যান্স দেখালো, সেটি কিছুতেই মানার মতো নয়।

ভারতের ৩৫৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৫৫ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। যা কিনা বিশ্বকাপ ইতিহাসেই কোনো দলের চতুর্থ সর্বনিম্ন দলীয় সংগ্রহ।

এমন লজ্জার পর লঙ্কানদের পুরো কোচিং স্টাফ এবং নির্বাচক প্যানেলকে জবাবদিহিতার আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড (এসএলসি)। দলের পারফরম্যান্সে গভীর উদ্বেগ এবং হতাশা প্রকাশের পাশাপাশি জরুরিভাবে এই ব্যর্থতার কারণ ব্যাখ্যা চেয়েছে এসএলসি।

এক বিবৃতিতে এসএলসি বলেছে, বিশ্বকাপ একটি মর্যাদাপূর্ণ ইভেন্ট এবং শ্রীলঙ্কা জাতীয় দলের পারফরম্যান্স জাতি এবং বিশ্বজুড়ে ক্রিকেট ভক্তদের জন্য অত্যন্ত গর্বের উৎস। তবে সাম্প্রতিক সামগ্রিক পারফরম্যান্স এবং অপ্রত্যাশিত পরাজয় দলের প্রস্তুতি, কৌশল এবং পারফরম্যান্স নিয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন তুলেছে।

বিবৃতিতে তারা আরও উল্লেখ করেছে, এসএলসি কখনও দল গঠনে হস্তক্ষেপ করেনি। কিন্তু বোর্ড দৃঢ়ভাবে জবাবদিহিতা, স্বচ্ছতা এবং উত্থাপিত উদ্বেগগুলো দ্রুত সমাধান করার গুরুত্বে বিশ্বাস করে। দলের হতাশাজনক পারফরম্যান্সের পেছনের কারণগুলো বোঝা এবং উন্নতির জন্য ক্ষেত্রগুলি চিহ্নিত করার লক্ষ্যে পুরো কোচিং স্টাফদের কাছ থেকে ব্যাখ্যা চাওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি