1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২১ অপরাহ্ন

খুনের হুমকি পেয়েছিলেন রমিজ রাজা!

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২ জানুয়ারী, ২০২৩
  • ৮৭ বার দেখা হয়েছে

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব থেকে সরিয়ে দেয়ার পর নতুন বোর্ডের বিরুদ্ধে একের পর এক অভিযোগ করেই যাচ্ছেন রমিজ রাজা। সাবেক এবং বর্তমান চেয়ারম্যান যখন কথার যুদ্ধে অবতীর্ণ, তখন বর্তমান বোর্ডের বিপক্ষে গুরুতর এক অভিযোগ নিয়ে আসলেন রমিজ।

তিনি অভিযোগ করেন, জোর করে তাকে বোর্ড থেকে বের করে দেওয়া হয়েছে। দায়িত্বে থাকার সময় খুনের হুমকিও পেয়েছিলেন বলে দাবি করছেন রমিজ রাজা।

পাকিস্তানের এক সংবাদমাধ্যমকে রমিজ বলেন, ‘আমাকে খুনের হুমকি দেওয়া হয়েছিল। সে কারণেই আমি বুলেটপ্রুফ গাড়ি ব্যবহার করতাম। নিজের জন্য সেই গাড়ি কিনিনি। এখনও সেই গাড়ি পাকিস্তান ক্রিকেট বোর্ডের দফতরে রয়েছে। নাজম (বোর্ডের নতুন চেয়ারম্যান) চাইলে সেটা ব্যবহার করতেই পারে।’

কিন্তু তাকে কে বা কারা হুমকি দিয়েছিলেন সে বিষয়ে মুখ খোলেননি রমিজ। তিনি বলেন, ‘আমি এ বিষয়ে বেশি কিছু বলতে পারব না। শুধু এটুকুই বলব যে, ২০২২ সালের মার্চ মাসে অস্ট্রেলিয়া যখন আমাদের দেশে খেলতে এসেছিল তখন আমি হুমকি পেয়েছিলাম। আমি অভিযোগ করেছিলাম। পুলিশের ডিআইজি আমার বাড়িতে এসেছিলেন। তারপরই আমাকে বুলেটপ্রুফ গাড়ি দেওয়া হয়েছিলো। নাহলে কেন দেবে?’

শাহবাজ শরিফ পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর বেশ কিছুদিন দায়িত্ব পালন করেন রমিজ রাজা। অবশেষে হঠাৎ করেই কিছুদিন আগে এক নোটিশে সরিয়ে দেওয়া হয় রমিজকে। তার জায়গায় নতুন চেয়ারম্যান করা হয় নাজম শেঠিকে।

দায়িত্ব থেকে সরে যাওয়ার পরে বর্তমান বোর্ডকে দুষছেন রমিজ। তিনি বলেন, ‘আগে থেকে আমাকে কিছুই জানানো হয়নি। হঠাৎ ১০-১২ জন আমার ঘরে ঢুকে ধাক্কা মেরে বের করে দেয়। আমার জিনিসপত্রও নিতে দেওয়া হয়নি।’

অন্যদিকে দায়িত্ব নেওয়ার পরে নাজম শেঠি অভিযোগ করেন রমিজ ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান মিলে পাক ক্রিকেট বোর্ডকে শেষ করে দিয়েছেন। শূন্য থেকে শুরু করতে হচ্ছে তাদের। রাতে ঘুম পর্যন্ত আসছে না বলে জানিয়েছেন নাজম।

রমিজ রাজার সময়ের আগের সব কমিটিকে বরখাস্ত করে দিয়েছেন তিনি। অন্তর্বর্তী নির্বাচক কমিটি তৈরি করা হয়েছে। সেখানে রয়েছেন পাকিস্তানের তিন সাবেক ক্রিকেটার শহিদ আফ্রিদি, আব্দুল রজ্জাক ও ইফতিকার আনজুম।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি