1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৪ অপরাহ্ন

গাজায় আশ্রয় শিবিরে ইসরায়েলি হামলায় নিহত ১৭

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩
  • ৫৪ বার দেখা হয়েছে

ফিলিস্তিনের গাজা উপত্যকায় একটি আশ্রয় শিবিরে ইসরায়েলি বিমান বাহিনীর হামলায় ১৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে।
রোববার মধ্যরাতে গাজার নুসিরাত শরণার্থী শিবিরে বর্বরোচিত এই হামলা চালায় দখলদার ইসরায়েলি বাহিনী। ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফার বরাত দিয়ে এই খবর দিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।
খবরে বলা হয়েছে, মধ্যরাতের পর ইসরায়েলি বাহিনীর ওই হামলায় যারা নিহত হয়েছেন, তাদের মধ্যে নারী ও শিশুও আছে। গাজার কেন্দ্রীয় অংশে অবস্থিত ওই শরণার্থী শিবিরে হামলায় বেশ কয়েকজন আহত হয়েছেন।
গত ৭ অক্টোবর হামাসের যোদ্ধারা গাজা সংলগ্ন ইসরায়েলের দক্ষিণাঞ্চলে নজিরবিহীন হামলা চালায়। হামলার ব্যাপকতায় হতভম্ব ইসরায়েল হামাসকে নির্মূল করার প্রত্যয় নিয়ে সেইদিন থেকেই গাজায় ব্যাপক হামলা শুরু করে।
তারপর থেকে দখলদার ইসরায়েয়ের জঙ্গি বিমানগুলো গাজা ভূখণ্ডে লাগাতার বিমান হামলা চালিয়ে আসছে। এর পাশাপাশি স্থল অভিযানও শুরু করেছে। তাদের বর্বরোচিত হামলায় প্রতিদিন প্রাণ হারাচ্ছেন বহু ফিলিস্তিনের নাগরিক। ইসরায়েলি হামলায় প্রাণহানির সংখ্যা ইতোমধ্যে ১৩ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে অন্তত ৩০ হাজার।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি