1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন

চেয়ারম্যানের গাড়িতে গুলির ঘটনায় নতুন ইউপি সদস্য গ্রেপ্তার

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৯৬ বার দেখা হয়েছে

চট্টগ্রামের সাতকানিয়ার কাঞ্চনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রমজান আলীর গাড়িতে গুলি ছোড়ার ঘটনায় জড়িত অভিযোগে নবনির্বাচিত ইউপি সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাতে ওই ইউপির ৬ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য ফরহাদ উদ্দিনকে গ্রেপ্তার করা হয়।

অভিযোগে জানা গেছে, চেয়ারম্যান রমজান আলীর গাড়িতে গুলি ছোড়ার ঘটনার পর তার ভায়রার বাড়িতে হামলা চালিয়ে দুজন গুলিবিদ্ধসহ তিনজনকে আহত করেছেন দুর্বৃত্তরা। গতকাল সন্ধ্যার দিকে কাঞ্চনা আনোয়ারুল উলুম মাদ্রাসা এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহতরা হলেন- আব্বাস উদ্দিন (৩২), কামরুল ইসলাম (৪০) ও আবু তৈয়ব (৫০)। তাদের প্রথমে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গত সোমবার সপ্তম ধাপের নির্বাচনে কাঞ্চনা ইউপির ৬ নম্বর ওয়ার্ডে সদস্য নির্বাচিত হন ফরহাদ উদ্দিন। ওই ওয়ার্ডের পরাজিত সদস্য প্রার্থী আবু তৈয়ব কাঞ্চনা ইউপির বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের প্রার্থী রমজান আলীর ভায়রা। গতকাল দুপুরের দিকে ফরহাদ উদ্দিন ৩০ থেকে ৪০ জন কর্মী-সমর্থক নিয়ে আবু তৈয়বের বাড়ির পাশে গিয়ে কটূক্তি ও উসকানিমূলক নানা স্লোগান দেন। পরে তৈয়বের স্ত্রী বিষয়টি রমজান আলীকে জানান।

এরপর রমজান আলী সন্ধ্যার দিকে গাড়ি নিয়ে ভায়রার বাড়িতে যান। তিনি সন্ধ্যা সাতটার দিকে সেখান থেকে ফিরে যাওয়ার সময় আনোয়ারুল উলুম মাদ্রাসা ক্যাম্পাসের কাছাকাছি পৌঁছালে ফরহাদের নেতৃত্বে চেয়ারম্যানের গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়া হয় বলে জানান স্থানীরা। পরে দুর্বৃত্তরা চেয়ারম্যানের ভায়রার বাড়িতে গিয়ে গুলি ছুড়লে তিনজন আহত হন।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান ও সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ওসি আবদুল জলিল জানান, অভিযুক্ত ফরহাদ উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এ বিষয়ে চেয়ারম্যান রমজান আলী গণমাধ্যমকে বলেন, ‘ফরহাদ ও তার লোকজন আমার গাড়ি লক্ষ্য করে গুলি ছুড়ে। এসময় আমি গাড়ি থেকে নেমে দ্রুত পাশের কবরস্থানে আশ্রয় নিই। পরে তারা আমার ভায়রার বাড়িতে গিয়ে গুলি ছুড়েন এবং ভাঙচুর করেন।’

তবে অভিযুক্ত ফরহাদের ছোট ভাই মোহাম্মদ রিফাত বলেন, ‘ ইউপি চেয়ারম্যান রমজান আলীর লোকজন গুলি করে উল্টো আমাদের ঘাড়ে দোষ চাপিয়ে দিচ্ছেন।’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি