1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন

জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে ভেড়ামারায় ৪ মাস ব্যাপী সেলাই প্রশিক্ষণ কর্মশালা

হৃদয় রায়হান কুষ্টিয়া
  • আপডেট : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩
  • ৫৪ বার দেখা হয়েছে

কুষ্টিয়ার ভেড়ামারা জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে এ মাসের ১ তারিখ থেকে ২০২৪ সালের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত মহিলাদের জন্য ৪ (চার) মাস ব্যাপী বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছে।

দেশের প্রান্তিক পর্যায়ের নারীদেরকে উপার্জনে সক্ষম করে গড়ে তোলার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ও প্রচেষ্টায় এই কর্মসূচি চলমান রয়েছে। ‌

প্রতিদিন দুই শিফটে মোট ৩০ জন প্রশিক্ষনার্থী এখানে হাতে-কলমে সেলাইয়ের কাজ শিখছেন। অভিজ্ঞ প্রশিক্ষকের তত্ত্বাবধানে নিয়মিতভাবে এই কার্যক্রম এগিয়ে চলেছে। অংশগ্রহণকারী প্রশিক্ষনার্থীদের জন্য প্রতিদিন সরকার প্রদত্ত ১০০ টাকা করে ভাতা প্রদান করা হচ্ছে।

সফলভাবে উত্তীর্ণ প্রশিক্ষনার্থীদের মাঝে প্রশিক্ষণ শেষে সনদপত্র বিতরণ করা হবে। এছাড়া অসহায় দরিদ্র ও মেধাবী প্রশিক্ষনার্থীদের কয়েকজনের জন্য মানবিক বিবেচনায় জাতীয় মহিলা সংস্থা ভেড়ামারা কুষ্টিয়ার চেয়ারম্যান বলাকা পারভিন স্বপ্নার ব্যক্তিগত উদ্যোগে সেলাই মেশিন প্রদান করার কথা রয়েছে।

আজ রোববার সেলাই প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন কুষ্টিয়ার ভেড়ামারা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বলাকা পারভিন স্বপ্না।

এ সময় জাতীয় মহিলা সংস্থা ভেড়ামারার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আসমান আলী, প্রশিক্ষক শাহানারা বেগম এবং অফিস সহকারী আব্দুল বারীসহ কর্মকর্তা ও স্টাফগণ উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেছেন প্রশিক্ষনার্থীরা।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি