1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
শিরোনামঃ

জিরোনাকে হারিয়ে আবারও শীর্ষে রিয়াল মাদ্রিদ

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১ অক্টোবর, ২০২৩
  • ১০৩ বার দেখা হয়েছে

পঞ্চম রাউন্ড পর্যন্ত শীর্ষস্থানটি ধরে রাখতে পেরেছিলো স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। কিন্তু ৬ষ্ঠ রাউন্ডে গিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে হেরেই পিছনে পড়ে যায় তারা। হারানো স্থান পূনরূদ্ধার করতে কার্লো আনচেলত্তির শিষ্যদের লাগলো আরও ৩ রাউন্ড।

অবশেষে রিয়াল-বার্সা সঙ্গে এখনও পর্যন্ত সমানতালে লড়তে থাকা জিরোনাকে ৩-০ গোলে হারিয়েই পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেলো লজ ব্লাঙ্কোজরা। জিরোনার মাঠে গিয়েই জয় তুলে নিয়ে ফিরলো রিয়াল।

৮ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট এখন ২১। সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। ১৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে জিরোনা।

রিয়লের হয়ে জিরোনার বিপক্ষে গোল করেছেন হোসেলু, অরিলিয়েন চুয়ামেনি এবং জুদ বেলিংহ্যাম। তবে, ম্যাচের একেবারে অন্তিম মুহূর্তে গিয়ে ১০ জনের দলে পরিণত হয়েছিলো রিয়াল। ৯০+৪ মিনিটে লাল কার্ড দেখেন নাচো।

ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি বলেন, ‘দল দারুণ খেলেছে। সলিড এবং আত্মবিশ্বাসী একটি ম্যাচ ছিল। জিরোনাও দারুণ ফুটবল খেলেছে। আমরা তাদের প্রয়োজনীয় সময়েই আঘাত করতে পেরেছিলাম। ডিফেন্সিভ জায়গাতে ম্যাচের নিয়ন্ত্রণ আমাদের হাতেই ছিলো।’

তিনি আরও বলেন, ‘আমরা রক্ষণভাগেই খুব বেশি মনযোগ দিয়েছিলাম। কারণ জিরোনার দারুণ একটি আক্রমণভাগ ছিল। আমরা রক্ষণকে জমাট রেখেই আক্রমণে উঠেছিলাম। যে কারণে সাফল্য এসেছে।’

ম্যাচের ১৭তম মিনিটেই দারুণ এক গোলে রিয়াল মাদ্রিদকে এগিয়ে দেন হোসেলু। জুদ বেলিংহ্যামের ক্রস থেকে বলটি পেয়েছিলেন তিনি। এর চার মিনিট পর আবারও গোল। এবার অরিলিয়েন চুয়ামেনি গোল করে ২-০ ব্যবধান তৈরি করেন। টনি ক্রুসের নেয়া কর্নার কিক থেকে ভেসে আসা বলটিকেই দুর্দান্ত এক হেডে জিরোনার জালে জড়ান চুয়ামেনি।

ম্যাচের ৭১তম মিনিটে এসে হোসেলুর লুপিং পাস নিয়ন্ত্রণে নিয়ে দারুণ এক ভলিতে জিরোনার জালে বল জড়ান ইংলিশ তারকা জুদ বেলিংহ্যাম। এ নিয়ে রিয়ালে যোগ দেয়ার পর মোট ৭ গোল করলেন তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি