1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন

ঝিনাইগাতীর সোমেশ্বরী নদীর জরাজীর্ণ ব্রীজটি পূর্ণনির্মাণে দাবী

আরএম সেলিম শাহী
  • আপডেট : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ৩২২ বার দেখা হয়েছে
শেরপুরঃ শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের  পশ্চিম নাচন মহুরী গ্রামে আজিজলের বাড়ী সংলগ্ন সোমেশ্বরী নদীর উপর দীর্ঘদিনের পাকা ব্রীজটি জরাজীর্ণ হয়ে চলাচলে অনুপযোগী হওয়ায় ওই ব্রীজটি পূর্ণ নির্মানে দাবী জানিয়েছেন এলাকাবাসী।
সরেজমিনে গেলে এলাকাবাসীর পক্ষে ধানশাইল বি.এম টেকনিক্যাল কলেজের প্রভাষক মো. মাহবুবুল আলমসহ স্থানীয় ৮০ উর্ধ্ব-বয়বৃদ্ধ প্রবীন ব্যক্তি আব্দুল আজীজ, আব্দুল করিম, আব্দুল মান্নান জানান,
তৎকালীন কাংশা ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামের আমলে পশ্চিম নাচন মহুরী  গ্রামের সোমেশ্বরী নদীর উপর এ ব্রীজ নির্মাণ করা হয়। এর পর উক্ত ব্রীজের আশপাশে আর কোন কাজ করা হয়নি। ফলে নির্মাণের পর থেকে এ ব্রীজের দুই পাশে পরিমাণ মতো মাটি ভরাট না থাকায় যানবাহন চলাচলে দূর্ঘটনার কবলে পড়তে হয়। এতেকরে এ ঝুঁকিপূর্ণ ব্রীজের উপর দিয়ে চলাচল করতে গিয়ে যাত্রীবাহী রিক্সা,ভ্যান অটো,সিএনজি ও ঘোড়া গাড়ী পর্যন্ত রেহায় পায়নি। এছাড়া কাংশা,আয়নাপুর,পূর্ব ও পশ্চিম নাচন মহুরী,বিষ্ণুপুর,জোকাকুড়া এসব এলাকায় শতভাগ কৃষি ফসলের উপর নির্ভরশীল হওয়ায় কৃষকদের উৎপাদিত কৃষি পণ্য সরবরাহ ও বাজারজাত করতে প্রতিনিয়ত হিমশিম খেতে হয়। তাই যানবাহন চলাচল ও লোকজনের যাতায়াত সুবিধার্থে জরাজীর্ণ এই ব্রীজ পূর্ণ নির্মাণ হলে যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়ার পাশাপাশি তাদের উৎপাদিত কৃষি পণ্য সরবরাহে সহজ হবে বলে মনে করেন এলাকাবাসীরা। ব্রীজ’টি পূর্ণ নির্মাণে উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হক বলেন, ব্রীজটি  পূণর্নিমার্নে প্রকল্পের আওতা ভুক্ত তালিকায় আছে। তবে পর্যায়ক্রমে এই ব্রীজটি নির্মাণ করা হবে।
এ ব্যাপারে ঝিনাইগাতী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম বলেন, এ উপজেলার সকল রাস্তা ও ব্রীজ মেজার্মেন্ট করতে পর্যায়ক্রমে উপজেলা প্রকৌশলীকে নির্দেশনা দেওয়া সহ সব রেডি করে প্রস্তাবনা পাঠানোর জন্য বলা হয়েছে । নিয়মের মধ্যদিয়ে উপজেলাব্যাপী  অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করতে লোকাল গভার্মেন্ট থেকে বলা হচ্ছে। আশা করা হচ্ছে, অতিশীঘ্রই অসম্পন্ন কাজগুলো সম্পন্ন করতে ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি