1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন

টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬৯ বার দেখা হয়েছে

এশিয়া কাপে ‘বি’ গ্রুপের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টসে জিতে শুরুতে ব্যাটিং বেছে নিয়েছে শ্রীলঙ্কা। সুপার ফোরে জায়গা নিশ্চিত করতে দুই দলের কাছেই আজকের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকেল সাড়ে ৩টায়।
এশিয়া কাপের সুপার ফোরের চার দলের মাঝে তিন দলের অবস্থান নিশ্চিত। পরিস্থিতি অনুযায়ী, ‘বি’ গ্রুপ থেকে সুপার ফোর নিশ্চিত করেছে আসরের বড় দুই দল পাকিস্তান এবং ভারত। ‘এ’ গ্রুপ থেকে অবশ্য এত সহজেই নিষ্পত্তি হচ্ছে না ঘটনার। আজ গ্রুপের শেষ ম্যাচের আগেও আছে লম্বা সমীকরণের মারপ্যাঁচ।
‘এ’ গ্রুপে আছে বাংলাদেশ, আফগানিস্তান এবং টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। সবার আগে এই গ্রুপ থেকে সুপার ফোর নিশ্চিত করেছে বাংলাদেশ। তবে সেটা পয়েন্টের হিসেবে না, নেট রানরেটের হিসেবে। আর বাংলাদেশের সঙ্গী হতে হলে শ্রীলঙ্কা ও আফগানিস্তান দুই দলের জন্যই কাজটা কঠিন। এর মাঝে, আফগানিস্তানের জন্য হিসেব আরও বেশিই জটিল।
এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারিয়ে দারুণ শুরু করেও স্বস্তিতে নেই সহ-স্বাগতিক শ্রীলঙ্কা। আফগানিস্তানের বিপক্ষে বড় ব্যবধানে হেরে গেলে টুর্নামেন্টে থেকে বাদ পড়তে হবে।

এমন শঙ্কা মাথায় নিয়ে হাশমতউল্লাহ শহীদির দলের বিপক্ষে মাঠে নামছে দাসুন শানাকার দল। অন্যদিকে আফগানিস্তানের সুপার ফোরে যেতে হলে লঙ্কানদের শুধু হারালেই চলবে না, সেই সঙ্গে রানরেটের বিষয়টিও মাথায় রাখতে হবে।
শ্রীলঙ্কা দল
দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস, সাদিরা সামারাভিক্রমা, চারিথ আসালঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দুনিথ ওয়েলালাগে, মাহিশ থিকসানা, মাথিশা পাথিরানা ও কাসুন রাজিথা।
আফগানিস্তান দল
রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, করিম জানাত, গুলবাদিন নায়েব, রশিদ খান, মুজিব উর রহমান ও ফজলহক ফারুকী।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি