1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১৫ মে ২০২৪, ১২:০০ অপরাহ্ন

ডাচ-বাংলা ব্যাংকের ২৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম)

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ১৯১ বার দেখা হয়েছে

ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের ২৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৪ এপ্রিল, ২০২২ সকাল ১১:০০টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জনাব সায়েম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভাপতি এজিএমে সম্মানিত শেয়ারহোল্ডারদের স্বাগত জানান।

ব্যাংকের এজিএমে বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার কার্যত অংশগ্রহণ করেন। ব্যাংকের 26তম এজিএমে, শেয়ারহোল্ডাররা ২০২১ সালের জন্য ২৭.৫% লভ্যাংশ (অর্থাৎ ১৭.৫% নগদ লভ্যাংশ এবং শেয়ার প্রতি ১০% স্টক লভ্যাংশ) অনুমোদন করেছে।

৩১ডিসেম্বর, ২০২১ সমাপ্ত বছরের জন্য ব্যাংকের নিরীক্ষিত আর্থিক বিবৃতিগুলি এজিএমের সামনে রাখা হয়েছিল। শেয়ারহোল্ডাররা ২০২১ সালের জন্য ব্যাংকের কর্মক্ষমতা সম্পর্কে বিভিন্ন পর্যবেক্ষণ ও পরামর্শ দিয়েছেন।

৩১ ডিসেম্বর, ২০২১ পর্যন্ত ব্যাংকের মোট সম্পদ ৫১৪,৩৯৯.৮ মিলিয়ন টাকায় দাঁড়িয়েছে যা ২০২০ সালের ৪৭২,৩৫৫.৪ মিলিয়ন টাকার তুলনায় ৪২,০৪৪.৪মিলিয়ন টাকা বা ৮.৯% বৃদ্ধি পেয়েছে। ২০২১ সালের শেষে ব্যাংকের ঋণ এবং অগ্রিম ৩১৯,৪৪৮.১মিলিয়ন টাকায় দাঁড়িয়েছে যা ২০২০ সালের শেষে২৭৩,৩৮২.৯ মিলিয়ন টাকার তুলনায় ১৬.৯% বৃদ্ধি পেয়েছে। ২০২১ সালে আমানত ৩৮,৮৮৯.১ মিলিয়ন টাকা বেড়ে দাঁড়িয়েছে যা ৬১৩,১৩০,১৩০ মিলিয়ন টাকা থেকে বেড়েছে। ১০.৭% বৃদ্ধি।

 

২০২১ সালে, ব্যাংকের কর পূর্বে মুনাফা ৮,১৩২.৭ মিলিয়ন টাকা ছিল যা ২০২০ সালে ছিল ৯,৬৬০.৮. মিলিয়ন টাকার তুলনায়। ২০২০সালে ৫৪৯৮.৭ মিলিয়ন টাকার তুলনায় কর-পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ৫,৫৬১.১ মিলিয়ন টাকা। পর্যালোচনাধীন বছরে, শেয়ার প্রতি আয়ের জন্য অবদানযোগ্য শেয়ারহোল্ডারদের, আগের বছরে ছিল ৮.৬৯ টাকার তুলনায় ৮.৭৯ টাকা। বাসেল III-এর অধীনে মূলধন থেকে ঝুঁকি-ভারযুক্ত সম্পদ(গুলি) অনুপাত (CRAR) ২০২১ সালের শেষে ১৬.৪% এ দাঁড়িয়েছে বাংলাদেশ ব্যাংকের ন্যূনতম প্রয়োজন ১২.৫%।

 

সভায় ব্যাংকের পরিচালক হিসেবে মিসেস তাং ইউয়েন হা, অ্যাডাকে পুনরায় নিয়োগের অনুমোদন দেওয়া হয়।

 

সভায় মেসার্স নিয়োগও করা হয়। এ. কাসেম অ্যান্ড কোং., চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস ব্যাংকের বহিরাগত নিরীক্ষক এবং মেসার্স। Hoda Vasi Chowdhury & Co., চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস ২০২২ সালের জন্য ব্যাংকের কর্পোরেট গভর্নেন্স কমপ্লায়েন্স অডিটর হিসেবে।

DBBL/PR/2022/24 এপ্রিল 24, 2022

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি