1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন

তীব্র যানজট রাজধানীর মহাসড়ক থেকে অলিগলিতে

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ৩৬৫ বার দেখা হয়েছে

টানা ৩ দিন ধরে রাজধানীর প্রধান সড়ক থেকে শুরু অলিগলিতে তীব্র যানজট দেখা দিয়েছে। গত কয়েকদিনের ধারাবাহিকতায় আজও সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজট। একদিকে তাপদাহ অন্যদিকে সড়কে যানবাহনের স্থিরতা। এতেই নাকাল হয়ে পড়েছে নগরবাসী।

রাজধানীর উত্তরা থেকে খিলক্ষেত, বনানী হয়ে যানজট ছড়িয়ে পড়ে কারওয়ানবাজার পর্যন্ত। উল্টোদিকে জাহাঙ্গীর গেট থেকে বনানী পর্যন্ত প্রচ- যানজট। এছাড়া কুড়িল বিশ্বরোড-রামপুরা রোডে যাতায়াতকারীদেরও ভোগান্তি পোহাতে হচ্ছে।

হাতিরঝিলে যানবাহনের সারি দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে প্রতিদিন। যানজটের কারণে দিনের প্রথম প্রহরে অফিসগামী মানুষকে সীমাহীন ভোগান্তি পোহাতে হয়। এছাড়া মঙ্গলবার থেকে স্কুল-কলেজে স্বাভাবিক কার্যক্রম শুরু হওয়ায় যানজটের তীব্রতা সীমা ছাড়িয়েছে।

 

সরেজমিনে দেখা গেছে, সড়কের বিভিন্ন পয়েন্টে যানবাহন অনেকটা থেমে থেমে চলাচল করছে। যাত্রী ও পথচারীদের পরিমাণও বেড়েছে। বনানী, মহাখালী, বিজয় সরণি, কারওয়ান বাজার, সাতরাস্তা, মগবাজার, রমনা, মালিবাগ রামপুরা, বাড্ডা, গুলশান এলাকায় যানবাহনের প্রচণ্ড চাপ রয়েছে।

এদিকে সড়কে কে কার আগে যাবে সেটিও দেখা যায়। বাসগুলো অনেকটা বাকা হয়ে সড়কে দাঁড়িয়ে থেকে যাত্রী তোলা ও নামানোর কারণেও কৃত্তিম যানজটের সৃষ্টি হতে দেখা গেছে। তীব্র যানজটের কারণে অনেক পথচারীকে পায়ে হেঁটে চলাচল করতে দেখা যায়।

ট্রাফিক পুলিশ বলছে, যান চলাচল নির্বিঘ্ন রাখতে তাদেরও বেগ পেতে হচ্ছে।  রাজধানীর অধিকাংশ সড়ক খুঁড়ে উন্নয়ন কাজ চলায় যানজট দিন দিন বেড়েই চলেছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি