1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২০ মে ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন

তুরাগে জমিসংক্রান্ত বিবাদের জেরে সাংবাদিকের উপর হামলা

ইসমাঈল হোসাইন 
  • আপডেট : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ৪০০ বার দেখা হয়েছে
গতকাল ২৭ এপ্রিল বিকেলে রাজধানীর তুরাগের রানাভোলা সিরাজ মার্কেট এলাকায় জমি সংক্রান্ত বিবাদের জেরে দৈনিক আজকের প্রভাত পত্রিকার ষ্টাফ রিপোর্টার ও উত্তরা পশ্চিম থানা প্রেসক্লাবের সভাপতি মোঃ মিজানুর রহমানের (৪৪) উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।
ঘটনার বিবরণে সাংবাদিক নেতা মিজান বলেন, প্রতিদিনের মত মঙ্গলবার বিকেল ৫:৩০টার সময় আমার পেশাগত কাজ শেষ করে বাসার সামনে এলে হোন্ডা থেকে নামার পূর্বেই ওঁৎ পেতে থাকা সন্ত্রাসী ছায়েদুল আলম ওরফে দুলাল ও তার স্ত্রী ফাতেমা, তার মেয়ে পপি শারমীন পমিসহ লাঠিসোটা নিয়ে আমার উপর ঝাপিয়ে পড়ে। এ সময় আমার চিৎকার শুনে আশপাশের লোকজন ছুটে এলে একপর্যায়ে আমার মাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে করতে তারা পালিয়ে যায়।
তিনি আরও বলেন, সন্ত্রাসী দুলাল ধারালো বটি নিয়ে আমাকে কোপাতে উদ্যত হয়। সাংবাদিক জানান, ২০০৯ সালের জুন মাসের ১ তারীখ আমার বাবা হাফেজ নূর আহাম্মদ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ পরিচালক বরাবর ২-সি ৭২/০৯ রাজউক ৫১১/৫৬০ও৫৮৯ এর অভিযোগ করেন। অভিযোগে বলা হয়, ২৩/০৪/০৯ ইং অথরাইজ অফিসার ২ এর বরাবর আমার প্রতিপক্ষের কাজের উপর অভিযোগ করিলে রাজউক কর্তৃপক্ষ গত ৩০/০৪/০৯ ইং দুলালকে প্রথমে নোটিশ প্রদান করেন। ১৫/৫/০৯ ইং ২য় নোটিশ ও ২০/০৫/০৯ ইং তারিখে চূড়ান্ত নোটিশ প্রদান করে। কিন্তু সন্ত্রাসী দুলাল রাজউকের আইনকে বৃদ্ধাংগুলি দেখিয়ে ১ম তলার ছাদ দেয়। এতে আমি বাধা দিলে আমাকে জীবন নাশের হুমকি দেয়। এ বিষয়ে ২৩/০৫/০৯ ইং তুরাগ থানায় একটি জিডি হয়, যাহার নং ৯৯৬।
তখন ঘটনাস্থলে পুলিশ এসে কাজ বন্ধ রাখতে বললেও সে আইনকে তোয়াক্কা না করে বাড়ীর কাজ সম্পন্ন করে। সেই শত্রুতার জের ধরেই আমার উপর এ ধরনের হামলা হতে পারে বলে আমি মনে করি।
আমি যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি যেন তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন। সাথে সাথে দুলালের খুঁটির জোর কোথায় খতিয়ে দেখা দরকার বলে আমি মনে করি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি